কাল পবিত্র ঈদুল আজহা     জমে উঠেছে রাজধানীর পশুর হাট গাবতলি     এবার গার্মেন্টস খাত অস্থিতিশীল করার খেলায় মেতেছে অশুভ চক্র : সেতুমন্ত্রী     আজ পবিত্র হজ     ঈদুল আজহা উপলক্ষে রাজধানীতে ৪০৯টি ঈদ জামাত হবে     ঈদে বাড়ি ফিরতে ট্রেনেই আস্থা     সদরঘাটে জনতার ঢল     প্রদর্শনী ম্যাচে মেসিবিহীন আর্জেন্টিনা    

কোস্টারিকাকে উড়িয়ে দিল বেলজিয়াম

  জুন ১৩, ২০১৮     ৭৫     ৬:১২ অপরাহ্ণ     রাশিয়া বিশ্বকাপ ২০১৮
--

উত্তরণবার্তা ডেস্ক : বিশ্বকাপ অভিযান শুরুর আগে আরেকটি দারুণ জয় পেয়েছে বেলজিয়াম। রোমেলু লুকাকুর জোড়া গোলে রাশিয়া বিশ্বকাপের আরেক দল কোস্টা রিকাকে উড়িয়ে দিয়েছে ফিফা র‌্যাঙ্কিংয়ে তৃতীয় স্থানে থাকা দেশটি।
ঘরের মাঠে বিশ্বকাপ প্রস্তুতি পর্বের শেষ ম্যাচটি ৪-১ গোলে জিতেছে বেলজিয়াম। এ মাসের শুরুতে পর্তুগালের সঙ্গে গোলশূন্য ড্র করার পর গত সপ্তাহে মিশরকে ৩-০ গোলে হারায় বেলজিয়াম।
বরাবরের মতোই সোমবার রাতেও ম্যাচের শুরু থেকে প্রতিপক্ষের রক্ষণে প্রচণ্ড চাপ সৃষ্টি করে বেলজিয়াম। তবে খেলার ধারার বিপরীতে ২৪তম মিনিটে গোল খেয়ে বসে তারা।
পাল্টা আক্রমণে মিডফিল্ডার সেলসো বোর্গেসের উঁচু করে ডি-বক্সে বাড়ানো বল হেডে ফেরানোর চেষ্টা করেন বেলজিয়ামের এক খেলোয়াড়; কিন্তু ডি-বক্সের ঠিক বাইরে বল পেয়ে যান ব্রায়ান রুইস। জোরালো নীচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন স্পোর্তিংয়ের এই ফরোয়ার্ড।
পিছিয়ে পড়ে পাল্টা জবাব দিতে দেরি করেনি স্বাগতিকরা। ৩১তম মিনিটে ডি-বক্সে ডান দিক থেকে এক জনকে কাটিয়ে দূরের পোস্টে বল বাড়ান এডেন হ্যাজার্ড। আর গোলমুখে ফাঁকায় বল পেয়ে রিয়াল মাদ্রিদ গোলরক্ষক কেইলর নাভাসকে সহজেই পরাস্ত করেন নাপোলির ফরোয়ার্ড ড্রিস মের্টেন্স।

দলকে সমতায় ফেরানো মের্টেন্স ৪২তম মিনিটে এগিয়ে যাওয়া গোলে অবদান রাখেন। ডান দিক থেকে তার বাড়ানো ক্রস ছয় গজ বক্সের বাইরে ডান পায়ের ভলিতে লক্ষ্যভেদ করেন ম্যানচেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার লুকাকু।
বেলজিয়ামের সামনে দ্বিতীয়ার্ধে কোনো প্রতিরোধই গড়তে পারেনি তিন দিন আগে ইংল্যান্ডের কাছে ২-০ গোলে হারা কোস্টা রিকা।
দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে ব্যবধান বাড়ান ক্লাবের হয়ে ভালো একটি মৌসুম কাটিয়ে আসা লুকাকু। ডান দিকের বাইলাইন থেকে উইঙ্গার নাসের চাদলির কাটব্যাক ছয় গজ বক্সে পেয়ে হেডে নিজের দ্বিতীয় গোলটি করেন এই ফরোয়ার্ড।
৬৪তম মিনিটে গোছানো এক আক্রমণে ব্যবধান আরও বাড়ান মিচি বাতসুয়াই। ডি-বক্সে হ্যাজার্ডের ছোট করে বাড়ানো বল ধরে ডান দিকে পাস দেন লুকাকু। আর ছয় গজ বক্সের ঠিক বাইরে থেকে বল জালে ঠেলে দেন বরুসিয়া ডর্টমুন্ডের ফরোয়ার্ড বাতসুয়াই।
আগামী ১৮ জুন পানামার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হবে বেলজিয়ামের। ‘জি’ গ্রুপে গতবারের কোয়ার্টার-ফাইনালিস্টদের অন্য দুই প্রতিপক্ষ ইংল্যান্ড ও তিউনিশিয়া।
আর বিশ্বকাপে কোস্টা রিকার প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে, ১৭ জুন। ‘ই’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ ব্রাজিল ও সুইজারল্যান্ড।
উত্তরণবার্তা/আসো



কাল পবিত্র ঈদুল আজহা

  আগস্ট ২১, ২০১৮

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৪৮৩

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪১১৮

পুরনো খবর