অক্টোবরে নির্বাচনকালীন সরকার, ছোট মন্ত্রিপরিষদ : সেতুমন্ত্রী     ময়মনসিংহে মাইক্রো- অটো সংঘর্ষ, নিহত ৩     প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা ২১ জুলাই     রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ     কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে লঞ্চ চলাচল বন্ধ     জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ঢাকায় আসছেন     ঈদ শেষে স্বস্তিতে ফিরছেন মানুষ     নতুন সেনাপ্রধান আজিজ আহমেদ    

জাপান ও পোল্যান্ডের বড় জয়

  জুন ১৩, ২০১৮     ৪০     ১০:১৭ পূর্বাহ্ন     ক্রীড়া
--

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের শেষ গ্রুপ তথা ‘এইচ’ গ্রুপে রয়েছে জাপান ও পোল্যান্ড। মঙ্গলবার রাতে তারা মাঠে নামে। তবে মুখোমুখি লড়াইয়ে নয়, নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে। যেখানে জাপানের প্রতিপক্ষ ছিল প্যারাগুয়ে। আর পোল্যান্ডের প্রতিপক্ষ ছিল লিথুনিয়া। দুটি দলই বড় জয় পেয়েছে। জাপান ৪-২ গোলে হারিয়েছে প্যারাগুয়েকে। আর পোল্যান্ড ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে লিথুনিয়াকে।

মঙ্গলবার জাপানের চারটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। তবে প্যারাগুয়ে ম্যাচের ৩২ মিনিটে প্রথম লিড নিয়েছিল। এ সময় গোলটি করেছিলেন অস্কার রোমেরো। ম্যাচের ৫১ ও ৬৩ মিনিটে জোড়া গোল করে দলকে এগিয়ে নেন জাপানের তাকাসি ইনু। ম্যাচের ৭৭ মিনিটে প্যারাগুয়ের ফেদেরিকো শান্তাদের আত্মঘাতি গোল করে জাপানকে আরো এগিয়ে দেন (৩-১)। ৯০ মিনিটে প্যারাগুয়ের রিচার্ড অর্টিজ গোল করে ব্যবধান কমান (৩-২)। তবে ম্যাচের যোগ করা সময়ে (৯০+১) জাপানের তারকা ফুটবলার শিনঝি কাগাওয়া গোল করে ৪-২ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

এদিকে পোল্যান্ডের বড় জয়ে জোড়া গোল করেছেন দলটির তারকা ফুটবলার রবার্ত লেভানডোস্কি। ম্যাচের ১৯ ও ৩২ মিনিটে গোল দুটি করেন তিনি। ৭১ মিনিটে দাওয়িত কোনাক্কি গোল করে ব্যবধান ৩-০ করেন। ম্যাচের ৮০ মিনিটে পেনাল্টি পায় পোল্যান্ড। এ সময় পেনাল্টি থেকে গোল করে ৪-০ ব্যবধানের জয় নিশ্চিত করে জ্যাকুব।

বিশ্বকাপে ১৯ জুন জাপান তাদের প্রথম ম্যাচে মাঠে নামবে। যেখানে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া। একই দিন পোল্যান্ড খেলবে সেনেগালের বিপক্ষে। ২৪ জুন নিজেদের দ্বিতীয় ম্যাচে জাপানের প্রতিপক্ষ সেনেগাল। আর পোল্যান্ডের প্রতিপক্ষ কলম্বিয়া। ২৮ জুন গ্রুপপর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে জাপান-বেলজিয়াম।

উত্তরণবার্তা/এআর



পুরাতুন খবর