মাইলফলকের ম্যাচে টাইগারদের প্রত্যাশিত জয়     আমরা আর দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ান হতে চাইনা : স্বরাষ্ট্রমন্ত্রী     জাতীয় নির্বাচনকে সামনে রেখে শিগগিরই ছোট হবে মন্ত্রিসভা : ওবায়দুল কাদের     ২৩তম অধিবেশন ২৫ অক্টোবর পর্যন্ত চালানোর সিদ্ধান্ত     ১০ বছরে ডিএসসিসি ১৯৩.৭১ ও ডিএনসিসি ১৯৫.২৫ কিলোমিটার ফুটপাত নির্মাণ করেছে     আগামী বুধবার উদ্বোধন হবে বিশ্বের সর্ববৃহৎ বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট     খাশোগি হত্যা : ট্রাম্পের ভাবনায় অস্ত্রনীতি     ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল চেয়ে রিট    

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র শবেকদর পালিত

  জুন ১৩, ২০১৮     ১০৯     ৯:৫৪ পূর্বাহ্ন     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পালিত হয়েছে মুসলিম সম্প্রদায়ের অন্যতম মহিমান্বিত রাত পবিত্র শবেকদর। মঙ্গলবার রাত জেগে ইবাদত-বন্দেগির মধ্যদিয়ে রাজধানী ঢাকাসহ সারা দেশে পবিত্র এ রজনী পালিত হয়।

ধর্মপ্রাণ মুসলমানরা সন্ধ্যার পর থেকেই ইবাদত বন্দেগির উদ্দেশ্যে মসজিদে যান। এশা ও তারাবির নামাজ শেষে শুরু হয় নফল ইবাদত। নফল নামাজের পাশাপাশি কুরআন তিলাওয়াত, ধর্মীয় আলোচনা ও জিকিরের মধ্যদিয়ে তারা মহিমান্বিত রাত পার করেন।

এ কারণে মসজিদগুলোতে ছিল মুসল্লিদের উপচে পড়া ভিড়। নারীরাও পবিত্র এ রাতটিতে ঘরে ইবাদত-বন্দেগির মধ্যদিয়ে কাটান। পবিত্র শবেকদর উপলক্ষে আজ বুধবার সরকারি ছুটি।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে রাতে ওয়াজ মাহফিল, দোয়া ও বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়। ফজরের নামাজের পর বিশেষ মোনাজাতে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে আল্লাহর দরবারে দোয়া করা হয়। অনেকে শেষ রাতে কবরস্থানে গিয়ে প্রয়াত মা-বাবা, আত্মীয়স্বজনের কবর জিয়ারত করে তাদের আত্মার শান্তির জন্য দোয়া করেন।

উত্তরণবার্তা/এআর



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৫২

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৮০

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৯১

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২২৫৫

পুরনো খবর