টেকসই উন্নয়নে যথাযথ ভূমিকা রাখতে প্রকৌশলীদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির     ১ লাখ ৬৫ হাজার কোটি টাকার সংশোধিত এডিপি অনুমোদন     ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি বুধবার     ডাকসুর প্রথম কার্যকরী সভা ২৩ মার্চ     মোজাম্বিকে ঘূর্ণিঝড়ে মৃতের সংখ্যা ১ হাজার ছাড়াতে পারে     ভোটের রাজনীতি ধ্বংস করেছিল জিয়া     ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হতে পারে দুপুরে     রাঙ্গামাটিতে আওয়ামী লীগের সভাপতিকে গুলি করে হত্যা    

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র শবেকদর পালিত

  জুন ১৩, ২০১৮     ১৪৭     ৪:২৬ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পালিত হয়েছে মুসলিম সম্প্রদায়ের অন্যতম মহিমান্বিত রাত পবিত্র শবেকদর। মঙ্গলবার রাত জেগে ইবাদত-বন্দেগির মধ্যদিয়ে রাজধানী ঢাকাসহ সারা দেশে পবিত্র এ রজনী পালিত হয়।

ধর্মপ্রাণ মুসলমানরা সন্ধ্যার পর থেকেই ইবাদত বন্দেগির উদ্দেশ্যে মসজিদে যান। এশা ও তারাবির নামাজ শেষে শুরু হয় নফল ইবাদত। নফল নামাজের পাশাপাশি কুরআন তিলাওয়াত, ধর্মীয় আলোচনা ও জিকিরের মধ্যদিয়ে তারা মহিমান্বিত রাত পার করেন।

এ কারণে মসজিদগুলোতে ছিল মুসল্লিদের উপচে পড়া ভিড়। নারীরাও পবিত্র এ রাতটিতে ঘরে ইবাদত-বন্দেগির মধ্যদিয়ে কাটান। পবিত্র শবেকদর উপলক্ষে আজ বুধবার সরকারি ছুটি।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে রাতে ওয়াজ মাহফিল, দোয়া ও বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়। ফজরের নামাজের পর বিশেষ মোনাজাতে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে আল্লাহর দরবারে দোয়া করা হয়। অনেকে শেষ রাতে কবরস্থানে গিয়ে প্রয়াত মা-বাবা, আত্মীয়স্বজনের কবর জিয়ারত করে তাদের আত্মার শান্তির জন্য দোয়া করেন।

উত্তরণবার্তা/এআর



মজাদার কিমা পরোটা

  মার্চ ১২, ২০১৯     ১১৪

সন্তানই আমার সবকিছু হবে

  মার্চ ১৯, ২০১৯     ১১৩

পুরনো খবর