পবিত্র আশুরা পালিত     আইনি ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার: সিইসি     বিএনপি একমাসে কী আন্দোলন করবে: প্রশ্ন কাদেরের     বিমান-ট্রেনের পর, এবার সড়কপথে আ’লীগের নির্বাচনী প্রচার     প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্তরাজ্য আওমী লীগ নেতা‌দের বৈঠক     লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী     ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে প্রধানমন্ত্রী, সাংবাদিকদের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই     জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী    

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র শবেকদর পালিত

  জুন ১৩, ২০১৮     ৯০     ৯:৫৪ পূর্বাহ্ন     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পালিত হয়েছে মুসলিম সম্প্রদায়ের অন্যতম মহিমান্বিত রাত পবিত্র শবেকদর। মঙ্গলবার রাত জেগে ইবাদত-বন্দেগির মধ্যদিয়ে রাজধানী ঢাকাসহ সারা দেশে পবিত্র এ রজনী পালিত হয়।

ধর্মপ্রাণ মুসলমানরা সন্ধ্যার পর থেকেই ইবাদত বন্দেগির উদ্দেশ্যে মসজিদে যান। এশা ও তারাবির নামাজ শেষে শুরু হয় নফল ইবাদত। নফল নামাজের পাশাপাশি কুরআন তিলাওয়াত, ধর্মীয় আলোচনা ও জিকিরের মধ্যদিয়ে তারা মহিমান্বিত রাত পার করেন।

এ কারণে মসজিদগুলোতে ছিল মুসল্লিদের উপচে পড়া ভিড়। নারীরাও পবিত্র এ রাতটিতে ঘরে ইবাদত-বন্দেগির মধ্যদিয়ে কাটান। পবিত্র শবেকদর উপলক্ষে আজ বুধবার সরকারি ছুটি।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে রাতে ওয়াজ মাহফিল, দোয়া ও বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়। ফজরের নামাজের পর বিশেষ মোনাজাতে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে আল্লাহর দরবারে দোয়া করা হয়। অনেকে শেষ রাতে কবরস্থানে গিয়ে প্রয়াত মা-বাবা, আত্মীয়স্বজনের কবর জিয়ারত করে তাদের আত্মার শান্তির জন্য দোয়া করেন।

উত্তরণবার্তা/এআর



পবিত্র আশুরা পালিত

  সেপ্টেম্বর ২২, ২০১৮

নারিকেল দুধে ইলিশ কোরমা

  সেপ্টেম্বর ২২, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮০৩

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৩৯

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২২৯

পুরনো খবর