মাইলফলকের ম্যাচে টাইগারদের প্রত্যাশিত জয়     আমরা আর দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ান হতে চাইনা : স্বরাষ্ট্রমন্ত্রী     জাতীয় নির্বাচনকে সামনে রেখে শিগগিরই ছোট হবে মন্ত্রিসভা : ওবায়দুল কাদের     ২৩তম অধিবেশন ২৫ অক্টোবর পর্যন্ত চালানোর সিদ্ধান্ত     ১০ বছরে ডিএসসিসি ১৯৩.৭১ ও ডিএনসিসি ১৯৫.২৫ কিলোমিটার ফুটপাত নির্মাণ করেছে     আগামী বুধবার উদ্বোধন হবে বিশ্বের সর্ববৃহৎ বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট     খাশোগি হত্যা : ট্রাম্পের ভাবনায় অস্ত্রনীতি     ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল চেয়ে রিট    

মুহুরী নদীর বাঁধে ভাঙন, ১১ গ্রাম প্লাবিত

  জুন ১৩, ২০১৮     ৮৬     ৯:৪৮ পূর্বাহ্ন     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে মুহুরী নদীর বাঁধে ভাঙন দেখা দিয়েছে। এতে পানি বেড়ে ফেনীর ফুলগাজী ও পরশুরামের ১১ গ্রাম প্লাবিত হয়েছে। এ ছাড়া ছাগলনাইয়া, সোনাগাজী ও ফেনী সদর উপজেলার নিম্নাঞ্চলও প্লাবিত হয়েছে।

আজ বুধবার সকাল থেকে মুহুরী নদীর পানি বেড়ে বিপদসীমর ৩০০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

মঙ্গলবার দিনভর ভারী বর্ষণে ফুলগাজী সদর ইউনিয়নের উত্তর দৌলতপুর ও বরইয়া অংশের দুটি বাঁধ ভেঙে অন্তত ১১ গ্রাম প্লাবিত হয়।

ফুলগাজী সদর ইউনিয়নের দৌলতপুর ইউপি সদস্য মো. তাজুল ইসলাম জানান, মঙ্গলবার রাত ১০টার দিকে সদর ইউনিয়নের মুহুরী নদীর ফুলগাজী অংশে দুটি স্থানে ভাঙন দেখা দেয়। প্লাবিত হয় ঘনিয়া মোড়া, উত্তর দৌলতপুর, দক্ষিণ দৌলতপুর, উত্তর বরইয়া ও দক্ষিণ বরইয়া গ্রাম।

এ ছাড়া পরশুরামের দুর্গাপুর ও রতনপুর গ্রামের অধিকাংশ এলাকা বন্যার পানিতে তলিয়ে গেছে। দিনগত রাত সাড়ে ১২টার দিকে দেখা গেছে, প্লাবিত এলাকার মানুষ তাদের গবাদিপশু নিয়ে নিরাপদ স্থানের দিকে ছুটছেন।

সোনাগাজী উপকূলীয় এলাকার নিম্নাঞ্চল প্লাবিত হয়ে ভেসে গেছে পুকুর ও জলাশয়। ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছে ফসলি জমি ও ঘরবাড়ি।

ছাগলানাইয়া-মহুরীগঞ্জ সড়ক ও ফেনী- ছাগলনাইয়ার ঢাকা-চট্টগ্রাম পুরাতন মহাসড়কে হাঁটুপানি জমে গেছে।

উত্তরণবার্তা/এআর



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৫২

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৮০

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৯১

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২২৫৬

পুরনো খবর