জিসিসি নির্বাচনের ভোটগ্রহণ উপকরণ বিতরণ শুরু     সিইসির সঙ্গে বৈঠকে আওয়ামী লীগ     মন্ত্রিসভায় উঠছে আজ, দক্ষ জনশক্তি তৈরিতে হচ্ছে উন্নয়ন কর্তৃপক্ষ     টাঙ্গাইলে ট্রাক উল্টে খাদে পড়ে নিহত ৪     প্রস্তুত গাজীপুর রাত পোহালেই ভোট     ইসি গাজীপুর সিটিতে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দেবে : স্বরাষ্ট্রমন্ত্রী     আঞ্চলিক যোগাযোগ জোরদার করার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ     বেকার সমস্যা নিরসনে ৯ বছরে সরকারি চাকরিতে ৬,১১,১৮৪টি পদ সৃষ্টি করা হয়েছে : সৈয়দ আশরাফ    

নাড়ির টানে ছুটছে মানুষ

  জুন ১২, ২০১৮     ১৭     ১১:৪০ পূর্বাহ্ন     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে নাড়ির টানে বাড়ি ফিরতে শুরু করেছে মানুষ।

মঙ্গলবার সকাল থেকেই রাজধানীর গাবতলী বাস টার্মিনালে ছিল যাত্রীদের ভিড়। স্বজনদের সঙ্গে ঈদ উদ্‌যাপন করতে অগ্রিম টিকিট সংগ্রহকারীরা সকাল থেকেই ভিড় করতে থাকেন।

এদিকে মহাসড়কগুলোয় পড়েছে গাড়ির চাপ। সৃষ্টি হয়েছে যানজট। ফলে ভোগান্তিতে ঘরমুখো মানুষ।

গাবতলী বাস টার্মিনাল থেকে বের হয়ে আমিনবাজার সেতু পার হওয়ার পর যানজটে পড়তে হচ্ছে যাত্রীদের। অতিরিক্ত গাড়ির চাপে ঢাকা-আরিচা, নবীনগর-কালিয়াকৈর ও আবদুল্লাহপুর-বাইপাইল সড়কেও যানজটের খবর পাওয়া গেছে।

রংপুরগামী বাসের যাত্রী সাদিয়া আক্তার বলেন, বাড়ি যাব ঈদ করতে। ঈদের বাকি এখনো চার দিন। এর পরও টার্মিনালে এসে শুনেছি রাস্তায় নাকি কিছুটা যানজট আছে। ছোট বাচ্চাকে নিয়ে যেতে হবে এ জন্য একটু আগেই যাচ্ছি। যাতে যানজট কম থাকে।

তিনি আরো বলেন, সকাল ৯ টায় বাস ছাড়ার কথা অথচ এখনো বাসের দেখা নেই। ঢাকা থেকে বের হতেই এ অবস্থা। না জানি কপালে কী আছে আজ।

এস আর পরিবহনের বাসচালক হামিদ মিয়া বলেন, রাস্তায় খুব একটা যানজট নেই। শুধু ঢাকা ঢোকার সময় কিছুটা যানজটে পড়তে হচ্ছে।

পরিবহন মালিক ও শ্রমিকরা জানান, বিভিন্ন বাস টার্মিনাল এলাকা থেকে প্রতিদিন ১০ হাজারের মতো দূরপাল্লার বাস চলাচল করে। ঈদে এ সংখ্যা আরো বেড়ে যায়। এসব বাসের একটা বড় অংশই সন্ধ্যা থেকে ভোরের মধ্যে আসা-যাওয়া করে। ফলে ওই সময় যানজট আরো মারাত্মক আকার ধারণ করে। ঈদের আগে যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় দুর্ভোগ বেড়ে যাওয়ার আশঙ্কা করছেন পরিবহন সংশ্লিষ্টরা।

উত্তরণবার্তা/এআর
 



পুরনো খবর