‘করোনার ধাক্কা এসেছে, আবার সুযোগও সৃষ্টি হয়েছে’     স্বর্ণের দাম ভরিতে কমলো সাড়ে ৩ হাজার টাকা     মাস্ক না পরায় ১৪৭ পথচারীকে জরিমানা     যেকোনো দুর্যোগে ভারত সবসময় বাংলাদেশের পাশে থাকবে : রিভা গাঙ্গুলি দাশ     বন্যায় এখন পর্যন্ত ১২ হাজার ৫৭২ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে     ডিএনসিসি’র রাজস্ব আদায় বাড়াতে ১ সেপ্টেম্বর থেকে অভিযান     আগামী বছরের মধ্যেই সহজে ব্যবসা সূচক দুই অঙ্কের ঘরে     বছরের যে কোনো সময় বদলি হতে পারবেন প্রাথমিক শিক্ষকরা    

পার্থে অস্ট্রেলিয়ার বিশাল লিড

  ডিসেম্বর ১৪, ২০১৯     ১০২     ২০:০৯     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে ৪১৬ রান করা অস্ট্রেলিয়া পার্থ টেস্টের দ্বিতীয় ইনিংসে সুবিধা করতে পারছে না। টিম সাউদির তোপে পড়েছে তারা। তারপরও ৪১৭ রানের বিশাল লিড নিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করেছে স্বাগতিকরা। এখনও তাদের হাতে আছে ৪ উইকেট।

নিউজিল্যান্ডকে প্রথম ইনিংসে ১৬৬ রানে গুটিয়ে দিয়েই মূলত ম্যাচের নিয়ন্ত্রণ নেয় অজিরা। তাতে দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৬৭ রানে শনিবারের খেলা শেষ করলেও এগিয়ে তারা। জো বার্নস ও মার্নাস ল্যাবুশ্যাগনের ফিফটি এই বিশাল লিড নিতে সবচেয়ে বড় অবদান রাখে।

৫ উইকেটে ১০৯ রানে নতুন সকাল শুরু করেছিল কিউইরা। ৫৭ রানে বাকি উইকেটগুলো হারায় তারা। ৮ রানে দিনের প্রথম শিকার হন বিজে ওয়াটলিং। ৬৬ রানে দিন শুরু করা রস টেলর এরপর বিদায় নেন। নাথান লায়নের বলে ৮০ রানে স্টিভেন স্মিথের ক্যাচ হন তিনি। আর কোনও ব্যাটসম্যান দাঁড়াতে পারেনি।

কলিন ডি গ্র্যান্ডহোমকে (২৩) ফিরিয়ে নিজের পঞ্চম উইকেট তুলে নেন মিচেল স্টার্ক। দলীয় ১৬৬ রানে মিচেল স্যান্টনার (২) ও টিম সাউদি (৮) আউট হলে ২৫০ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করে অস্ট্রেলিয়া।

স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ ৫ উইকেট নেন স্টার্ক। দুটি পান লায়ন।

দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়াকে কাঁপান সাউদিব্যবধান বাড়ানোর লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৪ রানে ডেভিড ওয়ার্নারকে (১৯) হারায় অস্ট্রেলিয়া। বার্নস ও ল্যাবুশ্যাগনের ৮৭ রানের জুটিতে এগিয়ে যেতে থাকে স্বাগতিকরা। ক্যারিয়ারের ষষ্ঠ ফিফটি হাঁকানোর পথে বছরের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্টে ১০০০ রানের ঘরে পৌঁছান ল্যাবুশ্যাগনে। ৭৯ বলে হাফসেঞ্চুরি করার দুই বল পর ফিরে যেতে হয় তাকে। ল্যাবুশ্যাগনের ৮১ বলে ৫০ রানের ইনিংসে ছিল ৩ চার।

বার্নসের ধীরস্থির ইনিংসের সমাপ্তি ঘটে সাউদির বলে। ১২৩ বলে ৬টি চারে ৫৩ রান করেন হেনরি নিকলসের ক্যাচ হন তিনি।

দলীয় ১৪৮ রানে ৩ উইকেট হারানো অজিদের আরও তিন ব্যাটসম্যান ফিরে যান আর ১২ রান করতেই। স্টিভ স্মিথ (৮), ট্রাভিস হেড (৫) ও টিম পেইন (০) বিদায় নিলে ম্যাথু ওয়েড ও প্যাট কামিন্স ক্রিজে ছিলেন। ওয়েড ৮ ও কামিন্স ১ রানে খেলছিলেন।

সাউদি নেন অস্ট্রেলিয়ার ৪ উইকেট। অন্য দুটি উইকেট নেইল ওয়াগনারের।
উত্তরণবার্তা/অআ



পুরনো খবর