শোক দিবস উপলক্ষে স্মারক ডাকটিকিট, উদ্বোধনী খাম অবমুক্ত     চট্টগ্রামে বস্তিতে আগুন     জাতির পিতার রক্ত যেন বৃথা না যায় : প্রধানমন্ত্রী     চালু হচ্ছে বঙ্গবন্ধু ফেলোশিপ, পাবেন অবসরপ্রাপ্ত অধ‌্যাপকরা     ব্রিটেনে মাস্ক না পরলে জরিমানা সাড়ে ৩ লাখ, পার্টি করলে ১১ লাখ     বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ     জাতির পিতার স্বপ্নপূরণে মানুষের কল্যাণে কাজ করব: প্রধানমন্ত্রী     জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী কাল    

জিমেইলে মেইল পাঠাতে নতুন সুবিধা

  ডিসেম্বর ১৪, ২০১৯     ১৪০     ২০:০৩     শিক্ষা
--

উত্তরণবার্তা ডেস্ক : অনেক সময় বিভিন্ন প্রয়োজনে এক বা একাধিক মেইলকে অ্যাটাচমেন্ট হিসেবে পাঠানোর প্রয়োজন হয়। সুবিধাটি আউটলুকে থাকলেও জিমেইল ব্যবহারকারীরা মূলত এই ফিচারটি থেকে এতোদিন বঞ্চিত ছিলেন। সম্প্রতি জিমেইল ফিচারটি চালু করেছে। এখন থেকে জিমেইল ব্যবহারকারীরা প্রয়োজনীয় মেইলগুলোকে ডাউনলোড বা কপি না করে সরাসরি ড্র্যাগ অ্যান্ড ড্রপ করে অন্যকোনও মেইলে অ্যাটাচমেন্ট হিসেবে পাঠাতে পারবেন।

সংবাদ মাধ্যম এনগ্যাজেট জানায়, জিমেইলে কোনও মেইল উইন্ডোতে চালু থাকা অবস্থায় মেইল লিস্ট থেকে প্রয়োজনীয় মেইলগুলো ড্র্যাগ করে মেইল বডির উপরে ছেড়ে দিলেই সেগুলো অ্যাটাচ হয়ে যাবে। আবার কোনও একটি মেইল চালু থাকা অবস্থায় সেটা সরাসরি নতুন একটি মেইলে অ্যাটাচমেন্ট হিসেবে পাঠানো যাবে। সেক্ষেত্রে  মেইলের ওপরে ডান দিকে তিনটি ডট বিশিষ্ট ‘মোর’ বা ‘ওভারফ্লো’ মেনুতে ক্লিক করে “ফরওয়ার্ড এজ অ্যাটাচমেন্ট” অপশনটিতে ক্লিক করলেই সেটি নতুন একটি মেইলে অ্যাটাচমেন্ট হিসেবে চলে আসবে।

শুধু তাই নয়, কোনও মেইলের রিপ্লাই দেওয়ার সময় অন্যকোনও মেইলকে অ্যাটাচ করার জন্য রিপ্লাই করা মেইলটিকে উইন্ডোতে ওপেন করে লিস্ট থেকে যেকোনও মেইল বা মেইলগুচ্ছকে ড্র্যাগ করে এনে ছেড়ে দিলেই হবে।

গুগলের পক্ষ থেকে জানানো হয়, ফিচারটি ধীরে ধীরে সব জায়গায় পৌঁছানো হচ্ছে। সূতরাং সব ব্যবহারকারীর কাছে পৌঁছতে একটু সময় লাগবে বলে জানায় তারা।
উত্তরণবার্তা/অআ



বেড়েছে ইলিশের সরবরাহ

  আগস্ট ১৪, ২০২০     ৪৬

বঙ্গবন্ধু ও বাংলাদেশ

  আগস্ট ১৪, ২০২০     ৩৪

পুরনো খবর