শোক দিবস উপলক্ষে স্মারক ডাকটিকিট, উদ্বোধনী খাম অবমুক্ত     চট্টগ্রামে বস্তিতে আগুন     জাতির পিতার রক্ত যেন বৃথা না যায় : প্রধানমন্ত্রী     চালু হচ্ছে বঙ্গবন্ধু ফেলোশিপ, পাবেন অবসরপ্রাপ্ত অধ‌্যাপকরা     ব্রিটেনে মাস্ক না পরলে জরিমানা সাড়ে ৩ লাখ, পার্টি করলে ১১ লাখ     বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ     জাতির পিতার স্বপ্নপূরণে মানুষের কল্যাণে কাজ করব: প্রধানমন্ত্রী     জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী কাল    

রাজাকারকে শহীদ বলা জঘন্য আস্ফালন

  ডিসেম্বর ১৪, ২০১৯     ৯১     ১২:১৭     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : আমরা একটা পত্রিকায় দেখলাম একজন চিহ্নিত রাজাকারকে শহীদ বলা হয়েছে। স্বাধীন সার্বভৌম রাষ্ট্রে এই রাজাকারকে শহীদ বলা জঘন্য আস্ফালন বলে সংশ্লিষ্টদের প্রতি ঘৃণা প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আখতারুজ্জামান।

আজ শনিবার সকালে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে এ কথা বলেন তিনি।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আজ  সকাল ৭টা ১মিনিটে রাজধানীর মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। এর কিছুক্ষণ পরে শ্রদ্ধা নিবেদন করেন ঢাবি ভিসি।

ভিসি বলেন, আলবদর ও রাজাকারদের বিচার হয়েছে। বিচারের রায়ে অনেক রাজাকারের ফাঁসি হয়েছে। এসব রাজাকারকে শহীদ আখ্যায়িত করা জঘন্য অপরাধ। সামনে যেন এ ধরনের অপরাধ করার সাহস না পায় কেউ।

তিনি বলেন, আমাদের তরুণ সমাজ জেগেছে। এ ধরনের জঘন্য আস্ফালন তারা মানেনি। এটাই দৃষ্টান্ত হয়ে থাকবে। রাজাকারকে শহীদ বলা তরুণ সমাজ মানবে না, এটাই আমাদের আশার জায়গা।

উত্তরণবার্তা/এআর



বেড়েছে ইলিশের সরবরাহ

  আগস্ট ১৪, ২০২০     ৪৬

বঙ্গবন্ধু ও বাংলাদেশ

  আগস্ট ১৪, ২০২০     ৩৪

পুরনো খবর