এমপি মান্নানের মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা     ৯ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারা দেশের রেলযোগাযোগ স্বাভাবিক     রোহিঙ্গাদের সঙ্গে কথা বললেন জাতিসংঘের বিশেষ দূত ইয়াং হিলি     ইন্দোনেশিয়ায় সেতু ধসে নিহত ৪, নিখোঁজ ৬     সিপিবির সমাবেশে বোমা হামলায় ১০ আসামির মৃত্যুদণ্ড     ‘পরাজয় জেনেই বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে’     আমাদের রাবেয়া-রোকেয়া ভাল আছে : প্রধানমন্ত্রী     পদ্মাসেতু নির্মাণ শেষ হতে বাকি ১৫ শতাংশ কাজ    

রাজাকারকে শহীদ বলা জঘন্য আস্ফালন

  ডিসেম্বর ১৪, ২০১৯     ৪৬     ১২:১৭     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : আমরা একটা পত্রিকায় দেখলাম একজন চিহ্নিত রাজাকারকে শহীদ বলা হয়েছে। স্বাধীন সার্বভৌম রাষ্ট্রে এই রাজাকারকে শহীদ বলা জঘন্য আস্ফালন বলে সংশ্লিষ্টদের প্রতি ঘৃণা প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আখতারুজ্জামান।

আজ শনিবার সকালে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে এ কথা বলেন তিনি।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আজ  সকাল ৭টা ১মিনিটে রাজধানীর মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। এর কিছুক্ষণ পরে শ্রদ্ধা নিবেদন করেন ঢাবি ভিসি।

ভিসি বলেন, আলবদর ও রাজাকারদের বিচার হয়েছে। বিচারের রায়ে অনেক রাজাকারের ফাঁসি হয়েছে। এসব রাজাকারকে শহীদ আখ্যায়িত করা জঘন্য অপরাধ। সামনে যেন এ ধরনের অপরাধ করার সাহস না পায় কেউ।

তিনি বলেন, আমাদের তরুণ সমাজ জেগেছে। এ ধরনের জঘন্য আস্ফালন তারা মানেনি। এটাই দৃষ্টান্ত হয়ে থাকবে। রাজাকারকে শহীদ বলা তরুণ সমাজ মানবে না, এটাই আমাদের আশার জায়গা।

উত্তরণবার্তা/এআর



সেই চন্দনা সরকার আর নেই

  জানুয়ারি ২০, ২০২০

ভারতে মসজিদে হিন্দু বিয়ে!

  জানুয়ারি ২০, ২০২০

মরণ নেশায় আসক্ত ৭ বছরের রুবেল

  জানুয়ারী ২০, ২০২০     ৫১৫

ভারতে মসজিদে হিন্দু বিয়ে!

  জানুয়ারী ২০, ২০২০     ২৬

পুরনো খবর