শোক দিবস উপলক্ষে স্মারক ডাকটিকিট, উদ্বোধনী খাম অবমুক্ত     চট্টগ্রামে বস্তিতে আগুন     জাতির পিতার রক্ত যেন বৃথা না যায় : প্রধানমন্ত্রী     চালু হচ্ছে বঙ্গবন্ধু ফেলোশিপ, পাবেন অবসরপ্রাপ্ত অধ‌্যাপকরা     ব্রিটেনে মাস্ক না পরলে জরিমানা সাড়ে ৩ লাখ, পার্টি করলে ১১ লাখ     বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ     জাতির পিতার স্বপ্নপূরণে মানুষের কল্যাণে কাজ করব: প্রধানমন্ত্রী     জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী কাল    

চলে গেলেন অভিনেতা-চিত্রনাট্যকার গোলাপুডি মারুতি রাও

  ডিসেম্বর ১৩, ২০১৯     ৮৯     ২৩:০১     বিনোদন
--

উত্তরণবার্তা বিনোদন ডেস্ক : ২৮০টিরও বেশি দক্ষিণী সিনেমার অভিনেতা ও সুপারহিট বহু সিনেমার চিত্রনাট্যকার ও মঞ্চ ব্যক্তিত্ব গোলাপুডি মারুতি রাও মারা গেছেন।

বৃহস্পতিবার চেন্নাইয়ে একটি হাসপাতালে তিনি ৮০ বছর বয়সে মারা যান।

প্রায় তিনশ’ সিনেমায় অভিনয় করলেও মূলত সিনেমার চিত্রনাট্য রচনার জন্যই তিনি বেশি বিখ্যাত। তার সফল সিনেমারগুলোর মধ্যে ডক্টর চক্রবর্তী, তরঙ্গিনী, সংসারম চধরঙ্গম, কাল্লু ইত্যাদি অন্যতম।

তেলুগু মঞ্চ নাটকেও তার অপরিসীম অবদান রয়েছে।

২০১৯ সালের তেলুগু সিনেমা ‘জোড়ি’তে তিনি সর্বশেষ অভিনয় করেছেন।

১৯৩৯ সালের ১৪ এপ্রিল বিজয়নগরমে এক মধ্যবিত্ত পরিবারে তার জন্ম। বিশাখাপত্তনমে পড়াশুনা শেষে ১৯৫৯ সালে অন্ধ্র প্রভা নামের এক দৈনিক পত্রিকায় কাজ শুরু করেন। এরপর দুই দশক তিনি অল ইন্ডিয়া রেডিওতে কাজ করেন। এর পাশাপাশি তিনি কলামিস্টও ছিলেন।

তার মৃত্যুতে তেলঙ্গনার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর শোক প্রকাশ করেছেন।

সুপারস্টার মহেশ বাবু তার টুইটারে লেখেন, ‘তার হঠাৎ মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। তেলুগু ফিল্ম ইন্ডাস্ট্রিতে তার অবদান অতুলনীয়। আমরা এক মহামূল্যবান সম্পদ হারালাম। তার পরিবারের প্রতি সমবেদনা জানাই। শান্তিতে থাকুন, স্যার।’

উত্তরণবার্তা/এআর



বেড়েছে ইলিশের সরবরাহ

  আগস্ট ১৪, ২০২০     ৪৬

বঙ্গবন্ধু ও বাংলাদেশ

  আগস্ট ১৪, ২০২০     ৩৪

পুরনো খবর