ইংল্যান্ডকে ২৮৬ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া     ১১ বছরে ৩৩৯টি কলেজ সরকারিকরণ করা হয়েছে : দীপু মনি     রোহিঙ্গা প্রত্যাবাসনে চীনের সহযোগিতা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী     প্রমাণিত হয়েছে ইভিএমে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব : ড.হাছান মাহমুদ     হজ-ফ্লাইট শুরু ৪ জুলাই     মাশরাফি-সাকিবদের সুযোগ-সুবিধা বাড়ানো হবে : প্রধানমন্ত্রী     নড়বড়ে সেতু তাড়াতাড়ি মেরামত করুন     বাংলাদেশকে চারটি পণ্যবাহী জাহাজ দেবে ডেনমার্ক    

সড়কের কারণে এবার যানজট হবে না : সেতুমন্ত্রী

  জুন ১১, ২০১৮     ১৯৪     ৪:২১ অপরাহ্ণ     রাজনীতি
--

উত্তরণবার্তা প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, আগামী ঈদে সড়কের জন্য যানজট হবে না। আমরা চাচ্ছি ফিটনেসবিহীন গাড়ি যাতে কমানো যায়। যদি রং সাইডে গাড়ি যায়, তখন যদি যানজট হয়, আমি তা বন্ধ করবো কি করে? সে জন্য তো সড়ক ব্যবস্থা দায়ী নয়।
 
তিনি রোববার দুপুরে গাজীপুরে কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শনে এসে সাংবাদিকদের উদ্দেশে এসব কথা বলেন। তিনি বলেন, খুব বেশি বৃষ্টি হলে গাড়ির গতি কমে যেতে পারে। কোনো অবস্থায় সড়কের জন্য গাড়ি বন্ধ থাকবে না। গাড়ি বন্ধ হতে পারে রং সাইডে আসার জন্য, বন্ধ হতে পারে ফিটনেসবিহীন গাড়ি যখন রাস্তায় অচল হয়ে যায় তখন। সড়কের জন্য যানজট হবে না।
 
মন্ত্রী বলেন, বেগম জিয়াকে অনুরোধ করা হচ্ছে বাইরে গিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা করার জন্য। যদি তার চিকিৎসকদের কথা সত্য হয় তাহলে তাকে উন্নত পরীক্ষা নিরীক্ষা করার জন্য অনুরোধ করা হচ্ছে। তিনি রাজি হলেই তাকে সেখানে পরীক্ষা নিরীক্ষা করা হবে। তিনি জেলে আছেন দণ্ডপ্রাপ্ত হয়ে; কিন্তু এর সঙ্গে মানবিক আচরণে বিষয় নেই। বা অমানবিক আচরণ করতে হবে এ রকম কোনো কথাও নেই। তিনি একজন সাবেক প্রধানমন্ত্রী  তার চিকিৎসার কোনো গাফিলতি হওয়ার বিষয় আমরা কেউ সাপোর্ট করি না। শেখ হাসিনা সরকার গাফিলতি করবে এটা মনে করার কোনো কারণ নেই।
 
মন্ত্রী জানান, ঈদ উপলক্ষে আগামী ১২ জুন চন্দ্রা থেকে এলেঙ্গা পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ফোরলেন পুরোপুরি খুলে দেওয়া হবে এবং সেখানে ২৩টি ব্রিজের উপর দিয়ে গাড়ি চলবে। ঈদ ফেরত পর্যন্ত এ সুবিধা দেওয়া হবে। এখন আমরা এটা উদ্বোধন করতে পারছি না। ঈদের পর প্রধানমন্ত্রী এটার উদ্বোধন করবেন।
 
পরিদর্শনকালে হাইওয়ে পুলিশের ডিআইজি মো. আতিকুর রহমান, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, গাজীপুর অঞ্চলের হাইওয়ে পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম, সড়ক ও জনপথের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
এদিকে আমাদের কালিয়াকৈর (গাজীপুর) সংবাদদাতা জানান, চন্দ্রা এলাকা পরিদর্শনে এসে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবাদুল কাদের খালেদা জিয়ার মাইল্ড স্ট্রোক হওয়ার বিষয়ে বিএনপি নেতাদের দাবি নাকচ করেছেন। তিনি বলেন, খালেদা জিয়ার কোনো মাইল্ড স্ট্রোক হয়নি, তার রক্তের সুগার ফল করেছিল।
 
উত্তরণবার্তা/এআর
 



পুরনো খবর