উন্নয়ন অব্যাহত রাখতে অপশক্তি রুখতে হবে: রাষ্ট্রপতি     আত্মসমর্পণ করলেন ৬ দস্যু বাহিনীর ৪৩ সদস্য     পাবনায় বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত     চারদিনের সফরে আজ বাংলাদেশ আসছেন মার্কিন সহকারী মন্ত্রী     পাবনায় বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত     ওমরাহ করে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী     প্রতিমা বির্সজনে শেষ হলো দুর্গোৎসব     ভারতে ট্রেন চাপায় ৫০ জন নিহত    

মোবাইল ব্যবহারকারীদের জন্য সড়কের লেন!

  জুন ১১, ২০১৮     ১২৭     ১০:৩৮ পূর্বাহ্ন     বিদেশ
--

আন্তর্জাতিক ডেস্ক : কানে গোঁজা রয়েছে এয়ারফোন, হাতে মোবাইল। ঘাড় নামিয়ে ক্ষুদে বার্তা লিখতে লিখতে হেঁটে চলেছেন আপনি। নজর যেহেতু হোয়াটসঅ্যাপ কিংবা মেসেঞ্জারে, তাই হাঁটার গতি কিছুটা শ্লথ।

পথে-ঘাটে এমনটা কি আপনি করে থাকেন? কখনও কি ভেবেছেন আপনার এই মৃদুমন্দ গতির জন্য পিছনের ব্যক্তিটির সমস্যা হতে পারে? খেয়াল না রেখে রাস্তা দিয়ে হাঁটলে আপনারও দুর্ঘটনার সম্ভাবনা থেকে যায়, সে কথাও কি ভেবে দেখেছেন কখনও?

আপনি ভাবুন বা না ভাবুন, চীনের জিয়ান অঞ্চলের বাসিন্দাদের আর না ভাবলেও চলছে!

চীনের একটি সংবাদমাধ্যমে প্রকাশিত খবর, সেখানে মোবাইল ব্যবহারকারীদের জন্য বড় রাস্তার পাশে গোটা একটি লেনই বানিয়ে দেয়া হয়েছে। রাস্তার ওপর মোবাইলের ছবি এঁকে বুঝিয়ে দেয়া হয়েছে, রাস্তাটির বিশেষত্ব। সেখানে মোবাইল হাতে বেখেয়ালে হাঁটাচলা করলেও আর কোনও সমস্যা নেই।

স্বাভাবিক ভাবেই এমন একটি রাস্তা পেয়ে বেজায় খুশি স্থানীয় মানুষজন।

মোবাইল-আসক্ত মানুষজনের জন্য চীনের এই রাস্তা যে লম্বা-চওড়া কিছু, তা নয়। চীন শুধু নয়, বেলজিয়াম কিংবা যুক্তরাষ্ট্রের কোনো কোনো জায়গাতেও আগে এমন উদ্যোগ নেয়া হয়েছে।

উত্তরণবার্তা/এআর
 



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৫০

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৭৭

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৮৯

পুরনো খবর