প্রধানমন্ত্রীকে ওয়ালটন পরিবারের শুভেচ্ছা     বসল ষষ্ঠ স্প্যান, দৃশ্যমান হলো পদ্মা সেতুর ৯০০ মিটার     লক্ষ্মীপুরে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের ছয়জনসহ নিহত ৭     পরীক্ষার আগে অনৈতিক পথের খোঁজ করবেন না     একনেক বৈঠকে ৮ প্রকল্পের অনুমোদন     কালিহাতীতে ট্রেনের ধাক্কায় লরিচালক নিহত, আহত ৩     ডিএনসিসির মেয়র পদে ভোটের সিদ্ধান্ত বিকালে : সিইসি     বিপিএলে আজ মুখোমুখি রংপুর-খুলনা ও ঢাকা-কুমিল্লা    

মোবাইল ব্যবহারকারীদের জন্য সড়কের লেন!

  জুন ১১, ২০১৮     ১৬৮     ৪:২১ অপরাহ্ণ     বিদেশ
--

আন্তর্জাতিক ডেস্ক : কানে গোঁজা রয়েছে এয়ারফোন, হাতে মোবাইল। ঘাড় নামিয়ে ক্ষুদে বার্তা লিখতে লিখতে হেঁটে চলেছেন আপনি। নজর যেহেতু হোয়াটসঅ্যাপ কিংবা মেসেঞ্জারে, তাই হাঁটার গতি কিছুটা শ্লথ।

পথে-ঘাটে এমনটা কি আপনি করে থাকেন? কখনও কি ভেবেছেন আপনার এই মৃদুমন্দ গতির জন্য পিছনের ব্যক্তিটির সমস্যা হতে পারে? খেয়াল না রেখে রাস্তা দিয়ে হাঁটলে আপনারও দুর্ঘটনার সম্ভাবনা থেকে যায়, সে কথাও কি ভেবে দেখেছেন কখনও?

আপনি ভাবুন বা না ভাবুন, চীনের জিয়ান অঞ্চলের বাসিন্দাদের আর না ভাবলেও চলছে!

চীনের একটি সংবাদমাধ্যমে প্রকাশিত খবর, সেখানে মোবাইল ব্যবহারকারীদের জন্য বড় রাস্তার পাশে গোটা একটি লেনই বানিয়ে দেয়া হয়েছে। রাস্তার ওপর মোবাইলের ছবি এঁকে বুঝিয়ে দেয়া হয়েছে, রাস্তাটির বিশেষত্ব। সেখানে মোবাইল হাতে বেখেয়ালে হাঁটাচলা করলেও আর কোনও সমস্যা নেই।

স্বাভাবিক ভাবেই এমন একটি রাস্তা পেয়ে বেজায় খুশি স্থানীয় মানুষজন।

মোবাইল-আসক্ত মানুষজনের জন্য চীনের এই রাস্তা যে লম্বা-চওড়া কিছু, তা নয়। চীন শুধু নয়, বেলজিয়াম কিংবা যুক্তরাষ্ট্রের কোনো কোনো জায়গাতেও আগে এমন উদ্যোগ নেয়া হয়েছে।

উত্তরণবার্তা/এআর
 



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৮০১৫

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৭৩৯

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪৫৩০

পুরনো খবর