এমপি মান্নানের মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা     ৯ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারা দেশের রেলযোগাযোগ স্বাভাবিক     রোহিঙ্গাদের সঙ্গে কথা বললেন জাতিসংঘের বিশেষ দূত ইয়াং হিলি     ইন্দোনেশিয়ায় সেতু ধসে নিহত ৪, নিখোঁজ ৬     সিপিবির সমাবেশে বোমা হামলায় ১০ আসামির মৃত্যুদণ্ড     ‘পরাজয় জেনেই বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে’     আমাদের রাবেয়া-রোকেয়া ভাল আছে : প্রধানমন্ত্রী     পদ্মাসেতু নির্মাণ শেষ হতে বাকি ১৫ শতাংশ কাজ    

মিয়ানমারে যাচ্ছেন সেনাপ্রধান, কথা বলবেন রোহিঙ্গা ইস্যুতেও

  ডিসেম্বর ০৮, ২০১৯     ৩৭     ০০:০৪     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ চার দিনের সরকারি সফরে  রোববার মিয়ানমারে যাবেন। সফরকালে তিনি মিয়ানমার সশস্ত্র বাহিনীর উপ-প্রধান ও সেনাবাহিনীর প্রধান ভাইস সিনিয়র জেনারেল সো উইনের সঙ্গে সাক্ষাৎ করবেন।

শনিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, সাক্ষাৎকালে উভয় দেশের সেনাবাহিনীর প্রধান দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উন্নয়ন, প্রশিক্ষণ বিনিময়, শুভেচ্ছা সফর ও পারস্পরিক সহযোগিতা বৃদ্ধিসহ জোরপূর্বক বাস্তুচ্যূত মিয়ানমারের নাগরিকদের বাংলাদেশ থেকে প্রত্যাবর্তন সংক্রান্ত বিষয়ে আলোচনা করবেন।

পাশাপাশি সীমান্ত এলাকায় সড়ক নির্মাণ এবং মিয়ানমার কর্তৃক সীমান্ত এলাকায় স্থাপিত স্থল মাইন ও আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) বিষয়েও আলোচনা হতে পারে।

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ মিয়ানমারের ন্যাশনাল ডিফেন্স কলেজ, কমান্ড অ‌্যান্ড স্টাফ কলেজ, সামরিক জাদুঘরসহ একাধিক সামরিক ও অসামরিক স্থাপনা পরিদর্শন করবেন। সফর শেষে ১১ ডিসেম্বর মিয়ানমার থেকে দেশে ফিরবেন সেনাপ্রধান।

উত্তরণবার্তা/এআর

 



সেই চন্দনা সরকার আর নেই

  জানুয়ারি ২০, ২০২০

ভারতে মসজিদে হিন্দু বিয়ে!

  জানুয়ারি ২০, ২০২০

মরণ নেশায় আসক্ত ৭ বছরের রুবেল

  জানুয়ারী ২০, ২০২০     ৫১৪

ভারতে মসজিদে হিন্দু বিয়ে!

  জানুয়ারী ২০, ২০২০     ২৬

পুরনো খবর