শোক দিবস উপলক্ষে স্মারক ডাকটিকিট, উদ্বোধনী খাম অবমুক্ত     চট্টগ্রামে বস্তিতে আগুন     জাতির পিতার রক্ত যেন বৃথা না যায় : প্রধানমন্ত্রী     চালু হচ্ছে বঙ্গবন্ধু ফেলোশিপ, পাবেন অবসরপ্রাপ্ত অধ‌্যাপকরা     ব্রিটেনে মাস্ক না পরলে জরিমানা সাড়ে ৩ লাখ, পার্টি করলে ১১ লাখ     বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ     জাতির পিতার স্বপ্নপূরণে মানুষের কল্যাণে কাজ করব: প্রধানমন্ত্রী     জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী কাল    

মিয়ানমারে যাচ্ছেন সেনাপ্রধান, কথা বলবেন রোহিঙ্গা ইস্যুতেও

  ডিসেম্বর ০৮, ২০১৯     ৭২     ০০:০৪     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ চার দিনের সরকারি সফরে  রোববার মিয়ানমারে যাবেন। সফরকালে তিনি মিয়ানমার সশস্ত্র বাহিনীর উপ-প্রধান ও সেনাবাহিনীর প্রধান ভাইস সিনিয়র জেনারেল সো উইনের সঙ্গে সাক্ষাৎ করবেন।

শনিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, সাক্ষাৎকালে উভয় দেশের সেনাবাহিনীর প্রধান দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উন্নয়ন, প্রশিক্ষণ বিনিময়, শুভেচ্ছা সফর ও পারস্পরিক সহযোগিতা বৃদ্ধিসহ জোরপূর্বক বাস্তুচ্যূত মিয়ানমারের নাগরিকদের বাংলাদেশ থেকে প্রত্যাবর্তন সংক্রান্ত বিষয়ে আলোচনা করবেন।

পাশাপাশি সীমান্ত এলাকায় সড়ক নির্মাণ এবং মিয়ানমার কর্তৃক সীমান্ত এলাকায় স্থাপিত স্থল মাইন ও আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) বিষয়েও আলোচনা হতে পারে।

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ মিয়ানমারের ন্যাশনাল ডিফেন্স কলেজ, কমান্ড অ‌্যান্ড স্টাফ কলেজ, সামরিক জাদুঘরসহ একাধিক সামরিক ও অসামরিক স্থাপনা পরিদর্শন করবেন। সফর শেষে ১১ ডিসেম্বর মিয়ানমার থেকে দেশে ফিরবেন সেনাপ্রধান।

উত্তরণবার্তা/এআর

 



বেড়েছে ইলিশের সরবরাহ

  আগস্ট ১৪, ২০২০     ৪৬

বঙ্গবন্ধু ও বাংলাদেশ

  আগস্ট ১৪, ২০২০     ৩৪

পুরনো খবর