জমে উঠেছে রাজধানীর পশুর হাট গাবতলি     এবার গার্মেন্টস খাত অস্থিতিশীল করার খেলায় মেতেছে অশুভ চক্র : সেতুমন্ত্রী     আজ পবিত্র হজ     ঈদুল আজহা উপলক্ষে রাজধানীতে ৪০৯টি ঈদ জামাত হবে     ঈদে বাড়ি ফিরতে ট্রেনেই আস্থা     সদরঘাটে জনতার ঢল     প্রদর্শনী ম্যাচে মেসিবিহীন আর্জেন্টিনা     ১০ বছর নিষিদ্ধ নাসির জামসেদ    

যুদ্ধবিরতি ঘোষণা করেছে তালেবান

  জুন ০৯, ২০১৮     ৮৮     ১:১৩ অপরাহ্ণ     বিদেশ
--

উত্তরণবার্তা ডেস্ক : ঈদ উপলক্ষে তিনদিনের যুদ্ধবিরতি ঘোষণা করেছে আফগান তালেবান। প্রথমবারের মতো গোষ্ঠিটি শনিবার এই ঘোষণা দিয়েছে।

এর আগে বৃহস্পতিবার আফগান সরকার তালেবানের সঙ্গে যুদ্ধবিরতি ঘোষণা করেছিল।

তালেবান জানিয়েছে, বিদেশি সেনারা এই যুদ্ধবিরতির আওতার বাইরে থাকবে। তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এছাড়া যে কোনো হামলা থেকে নিজেদের রক্ষার জন্য তারা প্রস্তুত থাকবে বলেও জানিয়েছে গোষ্ঠিটি।

তবে ঠিক কবে থেকে তালেবানের এই যুদ্ধবিরত কার্যকর হবে তা গোষ্ঠিটি জানায়নি। কারণ চাঁদ দেখার ওপর নির্ভর করে রোজা হয় ২৯টি নতুবা ৩০টি হবে।

বৃহস্পতিবার আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানি, শর্তহীনভাবে তালেবানের বিরুদ্ধে যুদ্ধঘোষণা করেন। রমজান মাস উপলক্ষে এ যুদ্ধবিরতি বলে জানিয়েছিলেন। তবে তালেবানের বিরুদ্ধে যুদ্ধবিরতি কার্যকর হলেও ইসলামিক স্টেটসহ অন্যান্য সন্ত্রাসী গোষ্ঠিগুলো এর আওতা বর্হিভূত থাকবে বলে জানিয়েছিলেন তিনি।

উত্তরণবার্তা/এআর



যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৪৭৮

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪১১২

পুরনো খবর