বিএনপির নেতা দরকার, তাই ড. কামালের ওপর ভর: সেতুমন্ত্রী     নিলুফা ভিলায় জঙ্গিদের আত্মসমর্পণের চেষ্টা চলছে     নিলুফা ভিলায় সোয়াতের অভিযান, বিস্ফোরণের শব্দ     মতবিরোধ আছে তবে নির্বাচনে প্রভাব পড়বে না: সিইসি     দুর্নীতির অভিযোগে তিতাসের ৫ কর্মকর্তা বরখাস্ত     ব্যাংকগুলোর দেউলিয়া অবস্থা সরকারকে মূলধন দিতে হচ্ছে: সাঈদ খোকন     মাধবদীর জঙ্গি আস্তানা এলাকায় ১৪৪ ধারা     নরসিংদীর ‘নিলুফা ভিলায়’ অভিযান আজ    

যুদ্ধবিরতি ঘোষণা করেছে তালেবান

  জুন ০৯, ২০১৮     ১২৮     ১:১৩ অপরাহ্ণ     বিদেশ
--

উত্তরণবার্তা ডেস্ক : ঈদ উপলক্ষে তিনদিনের যুদ্ধবিরতি ঘোষণা করেছে আফগান তালেবান। প্রথমবারের মতো গোষ্ঠিটি শনিবার এই ঘোষণা দিয়েছে।

এর আগে বৃহস্পতিবার আফগান সরকার তালেবানের সঙ্গে যুদ্ধবিরতি ঘোষণা করেছিল।

তালেবান জানিয়েছে, বিদেশি সেনারা এই যুদ্ধবিরতির আওতার বাইরে থাকবে। তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এছাড়া যে কোনো হামলা থেকে নিজেদের রক্ষার জন্য তারা প্রস্তুত থাকবে বলেও জানিয়েছে গোষ্ঠিটি।

তবে ঠিক কবে থেকে তালেবানের এই যুদ্ধবিরত কার্যকর হবে তা গোষ্ঠিটি জানায়নি। কারণ চাঁদ দেখার ওপর নির্ভর করে রোজা হয় ২৯টি নতুবা ৩০টি হবে।

বৃহস্পতিবার আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানি, শর্তহীনভাবে তালেবানের বিরুদ্ধে যুদ্ধঘোষণা করেন। রমজান মাস উপলক্ষে এ যুদ্ধবিরতি বলে জানিয়েছিলেন। তবে তালেবানের বিরুদ্ধে যুদ্ধবিরতি কার্যকর হলেও ইসলামিক স্টেটসহ অন্যান্য সন্ত্রাসী গোষ্ঠিগুলো এর আওতা বর্হিভূত থাকবে বলে জানিয়েছিলেন তিনি।

উত্তরণবার্তা/এআর



কাকরোল গ্রাম

  অক্টোবর ১৭, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৪৩

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৭১

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৮২

পুরনো খবর