বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স     নতুন করদাতা সন্ধানে সেকেন্ডারি ডাটার ব্যবহার বেড়েছে     রোহিঙ্গা প্রত্যাবর্তনে মিয়ানমারের উপর আরো বেশী আন্তর্জাতিক চাপ সৃষ্টির আহ্বান ঢাকার     সরকারের আন্তরিক প্রচেষ্টায় দেশ আজ দানাদার খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : মতিয়া চৌধুরী     টি-২০ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করায় নারী ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন     এসএসএফের দায়িত্বশীলতার প্রশংসা প্রধানমন্ত্রীর     হজ যাত্রীদের জন্য ডিএমপি’র ফ্রি বাস সার্ভিস     ক্রোয়েশিয়ার বহু স্বপ্নের সামনে ফ্রান্স    

পুরান ঢাকার আর্মেনিয়ান চার্চকে ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজে অন্তর্ভুক্তির ব্যবস্থা গ্রহণের অনুরোধ

  মার্চ ২৭, ২০১৮     ১০৯          ক্রীড়া
-- পুরান ঢাকার আর্মেনিয়ান চার্চকে ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজে অন্তর্ভুক্তির ব্যবস্থা গ্রহণের অ

পুরান ঢাকার আর্মেনিয়ান চার্চকে ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজে অন্তর্ভুক্তির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন ভারতের নয়াদিল্লীতে নিযুক্ত আর্মেনিয়ার রাষ্ট্রদূত আরমান মারটিরোয়ন।
তিনি আজ সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূরের সাথে সচিবালয়ে তার অফিসকক্ষে এক বৈঠকে এ অনুরোধ জানান।
আর্মেনিয়ার রাষ্ট্রদূত বলেন, পুরান ঢাকার আর্মেনিয়ান চার্চ একটি ঐতিহ্যবাহী চার্চ। তিনি এটিকে ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজে অন্তর্ভুক্তির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়ে বলেন, খুব শিগগিরই আর্মেনিয়ান একটি সংগীত দল বাংলাদেশ সফর করবে।
মন্ত্রী এ সময় আর্মেনিয়ান রাষ্ট্রদূতকে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের আশ্বাস দেন এবং বলেন, আর্মেনিয়ার সংস্কৃতি, বিশেষ করে চলচ্চিত্র অত্যন্ত সমৃদ্ধ।
তিনি ঢাকায় অনুষ্ঠেয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আর্মেনিয়াকে অংশগ্রহণের অনুরোধ করার পাশাপাশি আর্মেনিয়ার একটি সাংস্কৃতিকদলকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান যাতে দু’দেশের এখাতে সহযোগিতা ক্রমান্বয়ে বৃদ্ধি পায়।
সাক্ষাতে বন্ধুপ্রতিম দু’দেশের পারস্পরিক সাংস্কৃতিক বিনিময়সফর, আর্মেনিয়ায় বাংলাদেশী শিক্ষার্থীদের উচ্চশিক্ষার সুযোগ এবং অর্থনৈতিক সহযোগিতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করা হয়।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নাসির উদ্দিন আহমেদ এবং প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক মো. আলতাফ হোসেন বৈঠকে এসময় উপস্থিত ছিলেন।



ফাইনাল দেখতে সৌরভ

  জুলাই ১৫, ২০১৮

পুরনো খবর