গণহত্যার কথা ফোরামে তুলবে জাতিসংঘ     এবার দেশেই হজযাত্রীদের ইমিগ্রেশন কার্যক্রম সম্পন্নের চেষ্টা : ধর্ম প্রতিমন্ত্রী     ফখরুল ভুয়া মুক্তিযোদ্ধা : হানিফ     ১১৭ উপজেলায় ভোট চলছে     রৌমারীতে ৩৫ হাজার মানুষের একটি ব্রীজের দীর্ঘদিনের দাবী     মক্কা-মদিনায় ক্রাইস্টচার্চের নিহতদের গায়েবানা জানাজা     মানবাধিকার সমুন্নত রাখতে সরকার কাজ করছে : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী     নদী তীর দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান আরো জোরদার করা হবে    

পুরান ঢাকার আর্মেনিয়ান চার্চকে ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজে অন্তর্ভুক্তির ব্যবস্থা গ্রহণের অনুরোধ

  মার্চ ২৭, ২০১৮     ১৮৮     ১১:১১ পূর্বাহ্ন     ক্রীড়া
-- পুরান ঢাকার আর্মেনিয়ান চার্চকে ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজে অন্তর্ভুক্তির ব্যবস্থা গ্রহণের অ

পুরান ঢাকার আর্মেনিয়ান চার্চকে ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজে অন্তর্ভুক্তির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন ভারতের নয়াদিল্লীতে নিযুক্ত আর্মেনিয়ার রাষ্ট্রদূত আরমান মারটিরোয়ন।
তিনি আজ সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূরের সাথে সচিবালয়ে তার অফিসকক্ষে এক বৈঠকে এ অনুরোধ জানান।
আর্মেনিয়ার রাষ্ট্রদূত বলেন, পুরান ঢাকার আর্মেনিয়ান চার্চ একটি ঐতিহ্যবাহী চার্চ। তিনি এটিকে ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজে অন্তর্ভুক্তির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়ে বলেন, খুব শিগগিরই আর্মেনিয়ান একটি সংগীত দল বাংলাদেশ সফর করবে।
মন্ত্রী এ সময় আর্মেনিয়ান রাষ্ট্রদূতকে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের আশ্বাস দেন এবং বলেন, আর্মেনিয়ার সংস্কৃতি, বিশেষ করে চলচ্চিত্র অত্যন্ত সমৃদ্ধ।
তিনি ঢাকায় অনুষ্ঠেয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আর্মেনিয়াকে অংশগ্রহণের অনুরোধ করার পাশাপাশি আর্মেনিয়ার একটি সাংস্কৃতিকদলকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান যাতে দু’দেশের এখাতে সহযোগিতা ক্রমান্বয়ে বৃদ্ধি পায়।
সাক্ষাতে বন্ধুপ্রতিম দু’দেশের পারস্পরিক সাংস্কৃতিক বিনিময়সফর, আর্মেনিয়ায় বাংলাদেশী শিক্ষার্থীদের উচ্চশিক্ষার সুযোগ এবং অর্থনৈতিক সহযোগিতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করা হয়।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নাসির উদ্দিন আহমেদ এবং প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক মো. আলতাফ হোসেন বৈঠকে এসময় উপস্থিত ছিলেন।



সন্তানই আমার সবকিছু হবে

  মার্চ ১৯, ২০১৯     ১৭৭

পুরনো খবর