ভোটের মাঠে আনুষ্ঠানিক প্রচার শুরু আজ     মাশরাফির স্মরণীয় ম্যাচে বাংলাদেশের জয়     মানবাধিকার সুরক্ষায় সবাইকে আরো কার্যকর ভূমিকা পালন করতে হবে : প্রধানমন্ত্রী     আগামীকাল ভ্যাট দিবস     বিশ্ব মানবাধিকার দিবস আগামীকাল     সশস্ত্র বাহিনীর সদস্যদের দেশের সার্বভৌমত্ব রক্ষায় সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি     বিএনপি জামায়াত নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে : কামরুল ইসলাম     তামিমের উড়ন্ত ক্যাচ, মাশরাফির গর্জন    

পুরান ঢাকার আর্মেনিয়ান চার্চকে ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজে অন্তর্ভুক্তির ব্যবস্থা গ্রহণের অনুরোধ

  মার্চ ২৭, ২০১৮     ১৫৬     ১১:১১ পূর্বাহ্ন     ক্রীড়া
-- পুরান ঢাকার আর্মেনিয়ান চার্চকে ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজে অন্তর্ভুক্তির ব্যবস্থা গ্রহণের অ

পুরান ঢাকার আর্মেনিয়ান চার্চকে ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজে অন্তর্ভুক্তির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন ভারতের নয়াদিল্লীতে নিযুক্ত আর্মেনিয়ার রাষ্ট্রদূত আরমান মারটিরোয়ন।
তিনি আজ সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূরের সাথে সচিবালয়ে তার অফিসকক্ষে এক বৈঠকে এ অনুরোধ জানান।
আর্মেনিয়ার রাষ্ট্রদূত বলেন, পুরান ঢাকার আর্মেনিয়ান চার্চ একটি ঐতিহ্যবাহী চার্চ। তিনি এটিকে ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজে অন্তর্ভুক্তির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়ে বলেন, খুব শিগগিরই আর্মেনিয়ান একটি সংগীত দল বাংলাদেশ সফর করবে।
মন্ত্রী এ সময় আর্মেনিয়ান রাষ্ট্রদূতকে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের আশ্বাস দেন এবং বলেন, আর্মেনিয়ার সংস্কৃতি, বিশেষ করে চলচ্চিত্র অত্যন্ত সমৃদ্ধ।
তিনি ঢাকায় অনুষ্ঠেয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আর্মেনিয়াকে অংশগ্রহণের অনুরোধ করার পাশাপাশি আর্মেনিয়ার একটি সাংস্কৃতিকদলকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান যাতে দু’দেশের এখাতে সহযোগিতা ক্রমান্বয়ে বৃদ্ধি পায়।
সাক্ষাতে বন্ধুপ্রতিম দু’দেশের পারস্পরিক সাংস্কৃতিক বিনিময়সফর, আর্মেনিয়ায় বাংলাদেশী শিক্ষার্থীদের উচ্চশিক্ষার সুযোগ এবং অর্থনৈতিক সহযোগিতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করা হয়।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নাসির উদ্দিন আহমেদ এবং প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক মো. আলতাফ হোসেন বৈঠকে এসময় উপস্থিত ছিলেন।



আগামীকাল ভ্যাট দিবস

  ডিসেম্বর ০৯, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৯৩৯

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৬৬৫

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪৪১২

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২৩৯৭

পুরনো খবর