জিসিসি নির্বাচনের ভোটগ্রহণ উপকরণ বিতরণ শুরু     সিইসির সঙ্গে বৈঠকে আওয়ামী লীগ     মন্ত্রিসভায় উঠছে আজ, দক্ষ জনশক্তি তৈরিতে হচ্ছে উন্নয়ন কর্তৃপক্ষ     টাঙ্গাইলে ট্রাক উল্টে খাদে পড়ে নিহত ৪     প্রস্তুত গাজীপুর রাত পোহালেই ভোট     ইসি গাজীপুর সিটিতে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দেবে : স্বরাষ্ট্রমন্ত্রী     আঞ্চলিক যোগাযোগ জোরদার করার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ     বেকার সমস্যা নিরসনে ৯ বছরে সরকারি চাকরিতে ৬,১১,১৮৪টি পদ সৃষ্টি করা হয়েছে : সৈয়দ আশরাফ    

জার্মানির সঙ্গে সৌদি আরবের জমজমাট লড়াই

  জুন ০৯, ২০১৮     ২৮     ১০:৩৮ পূর্বাহ্ন     ক্রীড়া
--

ক্রীড়া ডেস্ক : বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির সঙ্গে জমজমাট লড়াই করে ২-১ গোলে হেরেছে সৌদি আরব। শুক্রবার রাতে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে লেভারকুশনে অনুষ্ঠিত এ ম্যাচে হেরে গেলেও দুর্দান্ত পারফরমেন্স দেখিয়েছে সৌদি। বিশ্ব চ্যাম্পিয়নদের ঘাম ঝরিয়ে জিততে হয়েছে ম্যাচ।

জার্মান ডিফেন্ডার ম্যাটস হোমেলস সৌদি আরবের মোহাম্মদ আল সাহলাউইসের জার্সিতে টেনে ধরে তাকে ফেলে দেয়। রেফারির চোখ ফাঁকি দেয়ায় ম্যাচটি শেষ পর্যন্ত জিতে যায় জার্মানরা।

রাশিয়ায় যাওয়ার আগে বায়ার লেভারকুসেনের মাঠ বে অ্যারেনায় শেষ প্রস্তুতি ম্যাচে জার্মানির সমর্থকরা নিশ্চয়ই ভেবেছিলেন সৌদি আরবের বিপক্ষে ম্যাচ তাহলে এত চিন্তার কী আছে? হেসেখেলেই জয় এসে যাবে। কারণ, ২০০২ সালের বিশ্বকাপ ম্যাচে সৌদিকে ৮-০ গোলে হারিয়েছিল জার্মানরা। কিন্তু আজ আর সেই সৌদি নেই। অনেকটা বদলে গেছে। ফুটবলে নিজেদের যে শক্তিমত্তা বাড়িয়েছে তার প্রমাণ রেখেছে মাঠে।

এদিকে নভেম্বরের পর থেকে ৬টি ম্যাচ খেলেছে জার্মানি। এর মধ্যে তিনটিতে ড্র করেছে বিশ্বচ্যাম্পিয়নরা। হেরেছে ব্রাজিল ও অস্ট্রিয়ার কাছে। আজ শুধু জয় পেল তারা। স্বভাবতই চিন্তার ভাজ জোয়াকিম লো'র কপালে।

বিশ্বকাপ ধরে রাখার মিশন নিয়ে এবার রাশিয়ায় যাবে ডাইমানশাফট। ইনজুরির কারণে এ ম্যাচে খেলেননি ওজিল।

এর আগে সৌদি আরব পাঁচটি প্রস্তুতি ম্যাচের মধ্যে দুটিতে জয় পেয়েছে। চিলির সাবেক কোচ হুয়ান অ্যান্তোনিও পিজ্জি দায়িত্ব নেয়ার পর থেকেই সেরা ছন্দে আছে ফুটবলাররা।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর