আক্রান্তের সংখ্যায় ইতালিকে ছাড়িয়েছে ভারত     এলাকাভিত্তিক কর্মপরিকল্পনা করছেন বিশেষজ্ঞরা : সেতুমন্ত্রী     বঙ্গোপসাগরে আবারও নিম্নচাপের শঙ্কা     প্রকৃতি ও পরিবেশ সংরক্ষণ করলে ভাইরাস থেকে সুরক্ষা সহজ হতো: হাছান মাহমুদ     ধেয়ে আসছে তিন দৈত্যাকার গ্রহাণু     ম্যাংগো ট্রেনের যাত্রা শুরু     মাস্ক পরা নিয়ে ফের সুর পাল্টালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা     ২০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন প্রস্তুত, জানালেন ট্রাম্প    

গ্রামের মাঠে হঠাৎ ঢুকে পড়লো ১২ ফুট লম্বা এক কুমির!

  ডিসেম্বর ০২, ২০১৯     ৭১     ২৩:০৭     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : ভারতের গুজরাটের একটি গ্রামে হঠাৎ করেই খালপথ বেয়ে একটি কুমির এসে হাজির হয়েছে। তাও যেনতেন না ১২ ফুট লম্বা।

রোববার একটি মাঠে কুমিরটিকে ঘুরে বেড়াতে দেখেন গ্রামবাসীরা। পরে অবশ্য বিশাল আকারের এই প্রাণীটিকে উদ্ধার করা হয়েছে।

এনডিটিভির খবরে বলা হয়েছে, ইতিমধ্যে উদ্ধার হওয়া কুমিরটিকে দেশটির বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

গ্রামের নর্মদা খাল সোলার প্ল্যান্ট স্টেশন থেকেই মাঠের ভেতর কুমিরটি ঢুকে পড়েছে। গ্রামবাসীরা তাদের চাষের জমিতে পানি দেয়ার জন্য এই খালটিকে ব্যবহার করছেন।

বন্যপ্রাণী উদ্ধারকারী হেমন্ত ওয়াধওয়ানা বলেন, নর্মদা খালের সোলার প্ল্যান্ট স্টেশনের প্রকৌশলী সকাল সাড়ে দশটা নাগাদ আমাদের সঙ্গে যোগাযোগ করেন। তিনি জানান– রাভাল গ্রামে ১২ ফুট লম্বা একটি কুমির দেখা গিয়েছে। সেটিকে উদ্ধার করতে আমাদের পাঁচ থেকে ছয় ঘন্টা সময় লেগেছে।

গ্রামের মধ্যে বিশালাকার কুমিরটিকে দেখে স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে প্রাণীটিকে উদ্ধার করার জন্য বন্যপ্রাণী উদ্ধার কেন্দ্রকে খবর দেয়া হয়।

তবে ১২ ফুটের এই সরীসৃপকে বাগে এনে সুস্থ সবলভাবে উদ্ধার করতে অনেক সমস্যার মুখোমুখী হতে হয়েছে উদ্ধারকারীদের।

বন বিভাগের এক কর্মকর্তা পিটিআইকে জানিয়েছেন, কুমিরটিকে কাছের একটি হ্রদে ছেড়ে দেয়া হয়। ওই হ্রদে আরও অনেক কুমির রয়েছে। তিনি আরও জানান, গত এক বছরে একই এলাকায় এই নিয়ে এটি তৃতীয় ঘটনা।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর