শহীদ বুদ্ধিজীবী দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা     রাজাকারকে শহীদ বলা জঘন্য আস্ফালন     শহীদ বুদ্ধিজীবীদের তালিকা প্রকাশ করা হবে     মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে জনতার ঢল     বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা     শহীদ বুদ্ধিজীবী দিবস আজ     ফোর্বসের প্রভাবশালী ১০০ নারীর তালিকায় শেখ হাসিনা     লিটন দাসের ঝড়ো ব্যাটিংয়ে রাজশাহীর সহজ জয়    

আজ দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে

  ডিসেম্বর ০২, ২০১৯     ৩৮     ১২:১৩     আরও
--

উত্তরণবার্তা অনলাইন ডেস্ক : সারাদেশে আজ সোমবার রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে ও দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। সেই সঙ্গে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

গতকাল রবিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। গতকাল সন্ধ্যায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৬৩ শতাংশ। আজ সোমবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৬টা ২৫ মিনিটে। সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ১০ মিনিটে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তর বঙোগাপসাগর পর্যন্ত বিস্তৃত।

পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় উল্লেখযোগ্য পরিবর্তন না থাকলেও বর্ধিত ৫ দিনের আবহাওয়ায় রাতের তাপমাত্রা ক্রমশ হ্রাস পেতে পারে।

গতকাল রোববার সারাদেশের কোথাও বৃষ্টিপাত হয়নি। এ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ৩১ দশমিক ১ এবং সর্বনিম্ন ছিল তেঁতুলিয়ায় ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এক সতর্কবার্তায় আবহাওয়া অধিদফতর বলছে, রাত ১টা থেকে পরবর্তি ৩ থেকে ৫ ঘণ্টা পর্যন্ত মাঝারি ধরণের কুয়াশা পরতে পারে। যার ফলে দৃষ্টিসীমা ৫০০ মিটার বা কোথায় কোথায় আরও কম হতে পারে। এসব এলাকার নৌযানসমূহকে সাবধানে চলাচল করতে বলা হলেও কোন সংকেত দেখাতে বলা হয়নি।

উত্তরণবার্তা/ইব



রাজাকারকে শহীদ বলা জঘন্য আস্ফালন

  ডিসেম্বর ১৪, ২০১৯     ১৮

জরিপে উঠে আসছে গণহত্যার নতুন চিত্র

  ডিসেম্বর ১৪, ২০১৯     ১৩

পুরনো খবর