বাংলাদেশ-ভারতের মধ্যে পণ্যবাহী ট্রেন চলাচলে রেকর্ড     যুবলীগের খাদ্য ও বস্ত্র বিতরণ     স্মার্ট হাসপাতালে চালকবিহীন গাড়ি     ক্রিকেটারদের দ্রুত মাঠে ফেরাতে চায় বিসিবি     সীমান্তে চীন-ভারত উত্তেজনা, ৩৩টি যুদ্ধবিমান কিনছে ভারত     ঘনবসতিপূর্ণ এলাকায় পশুর হাট নয় : আতিকুল ইসলাম     ডিএসসিসিকে ২০ হাজার মাস্ক প্রদান     ভিজিডির চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত    

তামিলনাড়ুতে ভারী বৃষ্টিপাত, নিহত অন্তত ২০

  ডিসেম্বর ০২, ২০১৯     ৬২     ১১:৩০     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : ভারতের তামিলনাড়ু রাজ্যে ভারী বৃষ্টির জেরে এখন পর্যন্ত অন্তত ২০ জন নিহত হয়েছে। আজ সোমবার সকালেই বৃষ্টির জেরে তামিলনাড়ুর কইম্বাতরে জেলায় দেয়াল ধসের ঘটনায় ১৫ জন নিহত হয়।

এর আগে গত দুই দিনে বৃষ্টির জেরে ৫ জন নিহত হয়েছে বলে দেশটির বিভিন্ন সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে।

এনডিটিভি জানিয়েছে, কইম্বাতরের এক গ্রামে দেয়াল ধসের ঘটনায় ইতিমধ্যে ৯ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং উদ্ধারকাজ চলছে।

ইতিমধ্যে ভারী বৃষ্টিপাতের জেরে রাজ্যের ছয় জেলায় সতর্কতা জারি করা হয়েছে।

দেশটির আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে বলা হয়েছে, তামিলনাড়ুর তিরুভ্যালুর, ভেল্লোর, তিরুভ্যান্নামালাই, থোটুক্কুডি, রামনাথপুরাম ও তিরুনেলভেলি জেলায় আগামী ২৪ ঘণ্টায় অতিরিক্ত ২০ সেন্টিমিটার বৃষ্টিপাত হতে পারে।

এর জেরে চেন্নাই, তিরুভ্যালুর, টুটিকরিন ও কানছীপুরাম অঞ্চলে স্কুল কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে।

তবে রাজ্য সরকার বলছে, আতঙ্কিত হওয়ার কিছু নেই। তারা পরিস্থিতি সামাল দিতে যথাযত ব্যবস্থা নিয়েছে। চেন্নাইতে ইতিমধ্যে ১৭৬টি 'রিলিফ সেন্টার' স্থাপন করা হয়েছে, সেইসঙ্গে প্রস্তুত রাখা হয়েছে উদ্ধারকারী নৌকা।

সূত্র: হিন্দুস্তান টাইমস, এনডিটিভি, ফার্স্ট পোস্ট।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর