শহীদ বুদ্ধিজীবী দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা     রাজাকারকে শহীদ বলা জঘন্য আস্ফালন     শহীদ বুদ্ধিজীবীদের তালিকা প্রকাশ করা হবে     মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে জনতার ঢল     বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা     শহীদ বুদ্ধিজীবী দিবস আজ     ফোর্বসের প্রভাবশালী ১০০ নারীর তালিকায় শেখ হাসিনা     লিটন দাসের ঝড়ো ব্যাটিংয়ে রাজশাহীর সহজ জয়    

রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র প্রস্তুতের মামলায় দুই নির্বাচনকর্মী কারাগারে

  ডিসেম্বর ০১, ২০১৯     ২৪     ০০:০৬     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) প্রস্তুত করে দেয়ার ঘটনায় দায়ের করা মামলায় ঢাকায় কর্মরত সাগর চৌধুরী ও সত্যসুন্দর দে নামের দুই নির্বাচন কর্মীকে কারাগারে পাঠিয়েছে চট্টগ্রামের আদালত।

আদালত পুলিশের অতিরিক্ত উপকমিশনার মো. কামরুজ্জামান জানান, রোববার তারা চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

তিনি বলেন, দুই নির্বাচন কর্মী গত ২৯ অক্টোবর হাইকোর্ট থেকে চার সপ্তাহের জামিন নিয়েছিলেন। আজ তারা আত্মসমপর্ণ করে জামিনের আবেদন করেন। আদালত আবেদন না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

চট্টগ্রাম জেলা নির্বাচন কার্যালয় সুত্র জানায়, রোহিঙ্গাদের ভোটার তালিকায় অর্ন্তভুক্তির অভিযোগে গত ১৬ সেপ্টেম্বর চট্টগ্রামের ডবলমুরিং থানা নির্বাচন কার্যালয়ের সাপোর্ট স্টাফ জয়নাল আবেদিন, তার দুই সহযোগী বিজয় দাশ ও তার বোন সীমা দাশকে আটক করে পুলিশ।

তাদের কাছ থেকে নির্বাচন কমিশনের হারিয়ে যাওয়া একটি ল্যাপটপও উদ্ধার করা হয়। আটকের পর জয়নাল জালিয়াত চক্রের সঙ্গে জড়িত এনআইডি’র একটি প্রকল্পে ঢাকায় কর্মরত সত্যসুন্দর ও সাগরের নাম প্রকাশ করে। তাদের মাধ্যমে জয়নাল রোহিঙ্গাদের এনআইডি তৈরি করে দিতেন বলে পুলিশকে জানিয়েছেন।

ওই ঘটনায় পরদিন কোতোয়ালী থানায় ডবলমুরিং থানা নির্বাচন অফিসার পল্লবী চাকমা বাদী হয়ে পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন। চট্টগ্রামের কাউন্টার টেররিজম ইউনিট এই মামলাটি তদন্ত করছে।

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন জানান, এ মামলায় এ পর্যন্ত ১৩ জন গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন। বাসস

উত্তরণবার্তা/এআর
 



রাজাকারকে শহীদ বলা জঘন্য আস্ফালন

  ডিসেম্বর ১৪, ২০১৯     ১৮

জরিপে উঠে আসছে গণহত্যার নতুন চিত্র

  ডিসেম্বর ১৪, ২০১৯     ১৩

পুরনো খবর