বিএনপির নেতা দরকার, তাই ড. কামালের ওপর ভর: সেতুমন্ত্রী     নিলুফা ভিলায় জঙ্গিদের আত্মসমর্পণের চেষ্টা চলছে     নিলুফা ভিলায় সোয়াতের অভিযান, বিস্ফোরণের শব্দ     মতবিরোধ আছে তবে নির্বাচনে প্রভাব পড়বে না: সিইসি     দুর্নীতির অভিযোগে তিতাসের ৫ কর্মকর্তা বরখাস্ত     ব্যাংকগুলোর দেউলিয়া অবস্থা সরকারকে মূলধন দিতে হচ্ছে: সাঈদ খোকন     মাধবদীর জঙ্গি আস্তানা এলাকায় ১৪৪ ধারা     নরসিংদীর ‘নিলুফা ভিলায়’ অভিযান আজ    

ড. মাহাথিরকে প্রাণনাশের হুমকিদাতা গ্রেফতার

  জুন ০৭, ২০১৮     ১৪৭     ৮:২১ অপরাহ্ণ     বিদেশ
--

উত্তরণবার্তা  ডেস্ক : সোশ্যাল মিডিয়ায় মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী ড. তুন মাহাথির মোহাম্মদকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে ৩৮ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ।

মালয়েশিয়া পুলিশের ইন্সপেক্টর জেনারেল তান সেরি মোহাম্মদ ফুজি হারুন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত শনিবার বিকাল ৪টার দিকে আম্পাঙ্গের বেভারলি হাইটস থেকে তাকে গ্রেফতার করা হয়। তবে গ্রেফতারকৃত ব্যক্তির নাম প্রকাশ করেনি পুলিশ।
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিসংবলিত পোস্টটি ইতিমধ্যে সামাজিকমাধ্যমে ভাইরাল হয়ে গেছে। তবে সন্দেহভাজন ওই ব্যক্তি দাবি করেছেন যে তার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছিল। সন্দেহভাজনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে পুলিশের ইন্সপেক্টর জেনারেল জানান। এ দিকে মালয়েশিয়ার হারানো গৌরব পুনরুদ্ধারের জন্য প্রচেষ্টা শুরু করে দিয়েছেন বলে জানিয়েছেন দেশটির নতুন প্রধানমন্ত্রী তুন ড. মাহাথির মোহাম্মদ। সোমবার লন্ডনভিত্তিক সাপ্তাহিক ‘ফাইন্যান্সিয়াল টাইমস’কে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এই তথ্য জানান। তিনি বলেন, মালয়েশিয়াকে আবারো ‘গণতান্ত্রিক’ অবস্থায় ফিরিয়ে আনার জন্য আমি আমার প্রচেষ্টা শুরু করে দিয়েছি। মাহাথির মোহাম্মদ প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতা বিকেন্দ্রীকরণের জন্য প্রতিশ্রুতিবদ্ধ হয়েছেন। এই কর্তৃত্ব একত্রীকরণে তার পূর্বের প্রচেষ্টা সম্পর্কে তিনি বলেন, সুযোগের অপব্যবহার রোধ করার জন্য এটা জরুরি ছিল।

মালয়েশিয়ার বর্তমান বিভিন্ন সমস্যা সম্পর্কে ড. মাহাথির বলেন, ‘খুব শিগগিরই আমি ৯৩ বয়সে পা রাখব। অল্প যে সময় টুকু আমি পাব এর মধ্যে যতটুকু সম্ভব সমাধানের চেষ্টা করব। মাহাথির তার বয়স নিয়েও সচেতন আছেন। বয়সের কারণে তার স্থান পূর্ণ করতে ইতিমধ্যেই অন্য একজন প্রস্তুতি নিচ্ছেন, সে সম্পর্কেও অবগত আছেন। পাকাতান হারাপান জোটের অন্যতম নেতা দাতুক সেরি আনোয়ার ইব্রাহিম ইতিমধ্যে নিশ্চিত করেছেন যে ড. মাহাথিরের কাছ থেকে ক্ষমতা নেয়ার জন্য তার মধ্যে কোনো তাড়াহুড়া নেই। সাবেক ডেপুটি আনোয়ার ইব্রাহিম সম্পর্কে ড. মাহাথির বলেন, ‘আমি মনে করি তিনি বর্তমানে সম্পূর্ণ ভিন্ন একজন ব্যক্তি।’ তিনি আরও বলেন, ‘আমি মনে করি তিনি উপলব্ধি করছেন যে সব সময় কোনো কিছু কারো চাওয়া অনুযায়ী সম্ভব হয় না। তাই তাকে আরও বেশি ধৈর্যশীল হবে।’পিএইচ জোটের নির্বাচনী শর্তে বলা হয়েছিল যে সাধারণ নির্বাচনে বিজয়ের পর আনোয়ারের জন্য রাজকীয় ক্ষমা প্রার্থনা করা হবে, যাতে তিনি তিনি উপনির্বাচনে একটি আসন থেকে বিজয়ী হয়ে মাহাথিরের দায়িত্ব নিতে পারেন।

উত্তরণবার্তা.কম/দীন



কাকরোল গ্রাম

  অক্টোবর ১৭, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৪৩

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৭১

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৮২

পুরনো খবর