ভোটের দিন বিকেল ৪টার পর ফুল স্পিডে ইন্টারনেট থাকবে     দেশের অধিকাংশ স্থানে গুড়ি-গুড়ি বৃষ্টি হতে পারে     একজন নির্বাচন কমিশনার কি বললেন তা দেখার বিষয় নয়: কাদের     ভোট গণনাকারীর ভুলে নির্বাচন যেন পণ্ড না হয়: সিইসি     নির্বাচন অংশগ্রহণমূলক হচ্ছে : সিইসি     সু চির আরও এক পুরস্কার প্রত্যাহার     ঘূর্ণিঝড়ের প্রভাবে বৃষ্টি, নগর জীবনে দুর্ভোগ, বাড়বে সারা দেশে শীতের তীব্রতা     স্বাধীনতাবিরোধীদের ক্ষমতায় যাওয়া জাতির জন্য গ্লানিকর    

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪৪৪৬     ৪:৩৯ অপরাহ্ণ     রাশিয়া বিশ্বকাপ ২০১৮
--

উত্তরবার্তা ক্রীড়া ডেস্ক : ৩২টি দল নিয়ে শুরু হয়েছিল রাশিয়া বিশ্বকাপ। ইতোমধ্যেই বিদায় নিয়ে ফেললো মোট ২৪টি দল। রইল বাকি আর ৮টি। ১৬টি দল থেকে বিদায় নিয়েছে ৮টি দল। আর বাকি ৮ এবার মুখোমুখি হবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করার লড়াইয়ে। ৬ এবং ৭ জুলাই বিশ্বকাপের চারটি কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হবে।

প্রথম পর্বের জার্মানির বিদায়ের পর প্রি-কোয়ার্টার থেকে বিদায় নিয়েছে মেসির আর্জেন্টিনা, রোনাল্ডোর পর্তুগাল, ২০১০ সালের বিশ্বচ্যাম্পিয়ন স্পেনও। কোয়ার্টার ফাইনালে ফেভারিটদের মধ্যে উঠেছে ফ্রান্স, ব্রাজিল, বেলজিয়াম এবং ইংল্যান্ড। সবাইকে চমকে দিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছে আয়োজক রাশিয়া।  ফ্রান্সের মুখোমুখি উরুগুয়ে, ব্রাজিলের সামনে বেলজিয়াম।

কোয়ার্টার ফাইনাল শেষ। এবার শুরু হবে সেমিফাইনাল লড়াই। প্রথম ম্যাচে ১০ জুলাই, ২০১৮ মঙ্গলবার মুখোমুখী হচ্ছে ফ্রান্স–বেলজিয়াম, রাত ১২.০০টা, সেন্ট পিটার্সবাবার্গে। পরের দিন অপর সেমিফাইনালে লড়বে ইংল্যান্ড–ক্রোয়েশিয়া, রাত ১২.০০টা, মস্কোতে। দুর্দান্ত কোয়ার্টার ফাইনালে স্বগতিক রাশিয়া এবং ব্রাজিলের বিদায় ছিল আবেগঘন। তবে অন্য দুই ম্যাচে তেমন কোনো বিশাদের ছায়া দেখা যায় নি।

সেমিফাইনাল
১০ জুলাই, ২০১৮ মঙ্গলবার
ফ্রান্স–বেলজিয়াম, রাত ১২.০০টা, সেন্ট পিটার্সবার্গ
১১ জুলাই, ২০১৮ বুধবার
ইংল্যান্ড–ক্রোয়েশিয়া, রাত ১২.০০টা, মস্কো

তৃতীয় স্থান নির্ধারণী
১৪ জুলাই, ২০১৮ শনিবার
সেমিফাইনালের পরাজিত দুই দল, রাত ৮.০০টা, সেন্ট পিটার্সবার্গ

ফাইনাল
১৫ জুলাই, ২০১৮ রোববার
দুই সেমিফাইনাল জয়ী, রাত ৯.০০টায়, মস্কো
* সকল খেলার সময় বাংলাদেশের সময় অনুযায়ী
 



পরিত্যক্ত চার ভৌতিক জায়গা

  ডিসেম্বর ১৯, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৯৫৪

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৬৮৪

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪৪৪৭

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২৪১৫

পুরনো খবর