বাংলাদেশ-ভারতের মধ্যে পণ্যবাহী ট্রেন চলাচলে রেকর্ড     যুবলীগের খাদ্য ও বস্ত্র বিতরণ     স্মার্ট হাসপাতালে চালকবিহীন গাড়ি     ক্রিকেটারদের দ্রুত মাঠে ফেরাতে চায় বিসিবি     সীমান্তে চীন-ভারত উত্তেজনা, ৩৩টি যুদ্ধবিমান কিনছে ভারত     ঘনবসতিপূর্ণ এলাকায় পশুর হাট নয় : আতিকুল ইসলাম     ডিএসসিসিকে ২০ হাজার মাস্ক প্রদান     ভিজিডির চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত    

৮ ঘণ্টা পর চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক

  নভেম্বর ১২, ২০১৯     ৫৭     ১২:২৭     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুই ট্রেনের সংঘর্ষের ঘটনার পর লাইন সংস্কার শেষে চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়েছে। আজ মঙ্গলবার সকাল পৌনে ১১টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয় বলে জানিয়েছেন রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) নাসির উদ্দিন আহমেদ।

এর আগে, সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস লুপ লাইন দিয়ে ব্রাহ্মণবাড়িয়ার কবসার মন্দবাগ স্টেশনে প্রবেশ করছিল সোমবার দিবাগত রাত ২টা ৪৩ মিনিটে। এ সময় ঢাকাগামী চট্টগ্রাম থেকে ছেড়ে আসা তুর্ণা নিশীথা এক্সপ্রেস মন্দবাগ স্টেশনের মূল লাইনে দাঁড়ানোর কথা। তুর্ণা ট্রেনটি স্টেশনে না দাঁড়িয়ে স্বাভাবিক গতিতে চলতে থাকে। উদয়ন এক্সপ্রেস লুপ লাইনে ঢোকার মুখে তুর্ণা এক্সপ্রেসে ধাক্কা দেয়। উদয়ন এক্সপ্রেসের ইঞ্জিনের দিক থেকে ৭, ৮ ও ৯ নম্বর বগি তুর্ণা এক্সপ্রেসের ইঞ্জিনের ধাক্কায় চূর্ণ-বিচূর্ণ হয়।

এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত ১৬ জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। এই সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। আহত হয়েছেন শতাধিক যাত্রী। দুর্ঘটনার পর ভোর ছয়টার দিকে উদয়ন এক্সপ্রেস ক্ষতিগ্রস্ত তিনটি কোচ ও এর পেছনের তিনটি কোচ রেখে দিয়ে ছয়টি কোচ নিয়ে সিলেটে রওনা দিয়েছে। তুর্ণা এক্সপ্রেসের ইঞ্জিন বিকল হয়ে গেছে। ঘটনা তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর