বিএনপির নেতা দরকার, তাই ড. কামালের ওপর ভর: সেতুমন্ত্রী     নিলুফা ভিলায় জঙ্গিদের আত্মসমর্পণের চেষ্টা চলছে     নিলুফা ভিলায় সোয়াতের অভিযান, বিস্ফোরণের শব্দ     মতবিরোধ আছে তবে নির্বাচনে প্রভাব পড়বে না: সিইসি     দুর্নীতির অভিযোগে তিতাসের ৫ কর্মকর্তা বরখাস্ত     ব্যাংকগুলোর দেউলিয়া অবস্থা সরকারকে মূলধন দিতে হচ্ছে: সাঈদ খোকন     মাধবদীর জঙ্গি আস্তানা এলাকায় ১৪৪ ধারা     নরসিংদীর ‘নিলুফা ভিলায়’ অভিযান আজ    

সেহরিতে বিফ কোপ্তাকারি

  জুন ০৫, ২০১৮     ১১৭     ১১:৩৮ পূর্বাহ্ন     বিনোদন
--

লাইফস্টাইল ডেস্ক : সেহরিতে মুখরোচক খাবার পরিপূর্ণ করে তুলবে আপনার রোজার আনন্দটা। সেহরিতে প্রতিদিন একই ধরনের খাবার না খেয়ে স্বাদে আনুন ভিন্নতা। সেহরিতে খেতে পারেন বিফ কোপ্তাকারি।

আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন বিফ কোপ্তাকারি।

উপকরণ

কিমা ৫০০ গ্রাম, কর্নফ্লাওয়ার ১ টেবিল চামচ, ধনেপাতা কুচি ১ টেবিল চামচ, পেঁয়াজ কুচি আধা কাপ, আদা+রসুনবাটা ২ চা চামচ, গরম মশলা গুঁড়া ১ চা চামচ, মরিচ কুচি ১ টেবিল

চামচ, হলুদ গুঁড়া ১ চা চামচ, কাঁচামরিক ৪-৫টি, টকদই আধা কাপ, তেল ভাজার জন্য, ডিম ১টি, লবণ স্বাদমতো, তেজপাতা ২টি।

প্রণালী

কিমা ভালো করে ধুয়ে পানি ঝরিয়ে নিন। কর্নফ্লাওয়ার লবণ অর্ধেক উপকরণ ও ডিম ভেঙে ভালো করে মেখে বল আকারে গোল গোল করে কোপ্তা বানিয়ে গরম ডুবো তেলে হাল্কা বাদামি করে ভেজে তুলে রাখুন।

এরপর একটি পাত্রে তেল গরম করে পেঁয়াজ, মশলা, তেজপাতা হাল্কা ব্রাউন করে আদা, রসুন, হলুদ, মরিচ গুঁড়া দিয়ে ভালো করে নেড়ে কষিয়ে ভাজা কোপ্তা দিয়ে সামান্য পানি দিয়ে নেড়ে ঢেকে দিন।

এবার ধনেপাতা কাঁচামরিচ দিয়ে কিচুক্ষণ চুলায় রেখে নামিয়ে পরিবেশন করুন বিফ কোপ্তাকারি।

উত্তরণবার্তা/এআর
 



কাকরোল গ্রাম

  অক্টোবর ১৭, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৪৩

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৭১

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৮২

পুরনো খবর