টানা জয়ে শেষ ষোলোর দ্বারপ্রান্তে পুতিনের রাশিয়া     মেসিতেই অনুপ্রেরণা খুঁজছে আর্জেন্টিনা     অক্টোবরে নির্বাচনকালীন সরকার, ছোট মন্ত্রিপরিষদ : সেতুমন্ত্রী     ময়মনসিংহে মাইক্রো- অটো সংঘর্ষ, নিহত ৩     প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা ২১ জুলাই     রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ     কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে লঞ্চ চলাচল বন্ধ     জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ঢাকায় আসছেন    

সেহরিতে বিফ কোপ্তাকারি

  জুন ০৫, ২০১৮     ৪৬     ১১:৩৮ পূর্বাহ্ন     বিনোদন
--

লাইফস্টাইল ডেস্ক : সেহরিতে মুখরোচক খাবার পরিপূর্ণ করে তুলবে আপনার রোজার আনন্দটা। সেহরিতে প্রতিদিন একই ধরনের খাবার না খেয়ে স্বাদে আনুন ভিন্নতা। সেহরিতে খেতে পারেন বিফ কোপ্তাকারি।

আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন বিফ কোপ্তাকারি।

উপকরণ

কিমা ৫০০ গ্রাম, কর্নফ্লাওয়ার ১ টেবিল চামচ, ধনেপাতা কুচি ১ টেবিল চামচ, পেঁয়াজ কুচি আধা কাপ, আদা+রসুনবাটা ২ চা চামচ, গরম মশলা গুঁড়া ১ চা চামচ, মরিচ কুচি ১ টেবিল

চামচ, হলুদ গুঁড়া ১ চা চামচ, কাঁচামরিক ৪-৫টি, টকদই আধা কাপ, তেল ভাজার জন্য, ডিম ১টি, লবণ স্বাদমতো, তেজপাতা ২টি।

প্রণালী

কিমা ভালো করে ধুয়ে পানি ঝরিয়ে নিন। কর্নফ্লাওয়ার লবণ অর্ধেক উপকরণ ও ডিম ভেঙে ভালো করে মেখে বল আকারে গোল গোল করে কোপ্তা বানিয়ে গরম ডুবো তেলে হাল্কা বাদামি করে ভেজে তুলে রাখুন।

এরপর একটি পাত্রে তেল গরম করে পেঁয়াজ, মশলা, তেজপাতা হাল্কা ব্রাউন করে আদা, রসুন, হলুদ, মরিচ গুঁড়া দিয়ে ভালো করে নেড়ে কষিয়ে ভাজা কোপ্তা দিয়ে সামান্য পানি দিয়ে নেড়ে ঢেকে দিন।

এবার ধনেপাতা কাঁচামরিচ দিয়ে কিচুক্ষণ চুলায় রেখে নামিয়ে পরিবেশন করুন বিফ কোপ্তাকারি।

উত্তরণবার্তা/এআর
 



পুরাতুন খবর