বাড়ি বাড়ি প্রশ্নপত্র পাঠিয়ে প্রাথমিকের পরীক্ষার পরিকল্পনা     ‘বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করেই ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে’     করোনার সংক্রমণ বাড়ায় দক্ষিণ কোরিয়ায় আবারও কড়াকড়ি     ডাকঘর সঞ্চয়ে ২০ লাখ টাকার বেশি রাখা যাবে না     শর্তসাপেক্ষে ৩১ মে থেকে ১৫ জুন অফিস ও গণপরিবহন চালু     এ পর্যন্ত ৬ কোটি মানুষকে ত্রাণ সহায়তা দিয়েছে সরকার     ইউনাইটেড হাসপাতালে অগ্নিকান্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠন     নগদ অর্থ সহায়তা কার্যক্রমে অনিয়মের ঘটনায় আরো ২ ইউপি চেয়ারম্যান ও ৩ সদস্য বরখাস্ত    

চট্টগ্রামে বিমান ওঠানামা ১৪ ঘণ্টা বন্ধ

  নভেম্বর ০৯, ২০১৯     ১১৫     ১৬:৫৯     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : তবে বরিশাল, যশোর ও কক্সবাজার বিমানবন্দরে কাজ বন্ধ নেই বলে বিমানবন্দরগুলোতে যোগাযোগ করে জানা গেছে।

শনিবার সন্ধ্যা নাগাদ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম উপকূলে আঘাত হানতে যাচ্ছে অতিপ্রবল ঘূর্ণিঝড় বুলবুল, এজন্য সমুদ্রবন্দরগুলোকে মহাবিপদ সঙ্কেত জারি করা হয়েছে।

এই পরিস্থিতিতে শনিবার বিকাল থেকে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর ওঠানামা বন্ধ রাখা হয়েছে বলে জানান বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা একেএম রেজাউল করিম।

তিনি বলেন, “শনিবার বিকাল ৪টা থেকে রোববার ভোর ৬টা পর্যন্ত চট্টগ্রাম বিমানবন্দর বন্ধ থাকবে। বিকল্প হিসেবে সিলেট বিমানবন্দর রাতে খোলা থাকবে।”

সাধারণত রাতে সিলেট বিমানবন্দর বন্ধ থাকে। বিদ্যমান পরিস্থিতিতে সিলেট বিমানবন্দর খোলা থাকবে রাতে।

এ কর্মকর্তা জানান, যশোর, কক্সবাজার, বরিশাল বিমানবন্দর বন্ধের কোনো সিদ্ধান্ত এখনও হয়নি। ওই এলাকার স্থানীয় আবহাওয়া বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

এই সময়ে বিমান ওঠা-নামা বন্ধসহ সব প্রকার ‘অপারেশনাল’ কার্যক্রম বন্ধ থাকবে বলে জানিয়েছেন শা হ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক সারোয়ার ই জামান।  

বরিশাল বিমানবন্দরের ব্যবস্থাপক রথীন্দ্র নাথ চৌধুরী বলেন, “আমাদের এয়ারপোর্ট ওপেন রয়েছে। কেউ যদি ফ্লাইট পরিচালনা করতে চায়, বাধা নেই।”

যশোর বিমানবন্দরের ব্যবস্থাপক মাসুদুল হক বলেন, “বিমান ওঠানামা বন্ধের কোনো নির্দেশনা নেই। সকাল থেকে এ পর্যন্ত ৫টি বিমান ওঠানামা করেছে।”

কক্সবাজার বিমান বন্দরের ব্যবস্থাপক মো. আব্দুল্লাহ আল ফারুক বলেন, “বিমান বন্দরে ওঠানামা বন্ধ নেই।”

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর