সৌদিতে নারীকর্মী না পাঠানোর দাবি সংসদে     ট্রেন দুর্ঘটনায় আহতদের শয্যা পাশে রেলমন্ত্রী     বৃহস্পতিবার সারাদেশে কর মেলা শুরু     স্পিকারের সাথে আইসিআরসি প্রতিনিধিদলের সাক্ষাৎ     প্রধানমন্ত্রী আগামীকাল সাতটি বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করবেন     রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে নেপালে লাল গালিচা সংবর্ধনা     কৃষিনির্ভরতা কমাতে শিল্পায়নে প্রধানমন্ত্রীর গুরুত্ব     চারদিনের সরকারি সফরে নেপালের উদ্দেশে রাষ্ট্রপতির ঢাকা ত্যাগ    

পদ্মায় জেলের জালে এবার ৩১ কেজি ওজনের বাঘাইড়

  নভেম্বর ০৮, ২০১৯     ৪৩     ২১:২১     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া এলাকায় ২৫ কেজি ওজনের বিশাল কাতলা ধরা পড়ার একদিন পর পদ্মা নদীতে সাড়ে ৩১ কেজি ওজনের একটি বিশাল বাঘাইড় মাছ ধরা পড়েছে।

পাবনার ঢালারচর এলাকার জেলে মোস্তাক হালদারের জালে শুক্রবার ভোরে মাছটি ধরা পড়ে বলে জানা গেছে।

দৌলতদিয়া ফেরিঘাটের মাছের আড়ৎদার কেসমত আলী জানান, শুক্রবার ভোরের দিকে দৌলতদিয়া এলাকায় জাল ফেলে পাবনা আমিন বাজার ঢালারচর এলাকার মোস্তাক হালদার। এ সময় তার জালে বিশাল আকৃতির এই বাঘাইড় মাছটি ধরা পড়ে। আমি ওই জেলের নিকট থেকে মাছটি ৯০০ টাকা কেজি দরে ২৮ হাজার ৩৫০ টাকায় কিনে নিই। পরে স্থানীয় মাছ ব্যবসায়ী মাসুদ মোল্যার কাছে সাড়ে ৯০০ টাকা কেজি দরে বিক্রি করি।

মৎস্য ব্যবসায়ী মাসুদ মোল্যা বলেন, মাছটি আমি অধিক লাভের আশায় ঢাকার গুলশানে পাঠাই। সেখানকার এক ব্যবসায়ীর কাছে ১ হাজার টাকা কেজি দরে বিক্রি করেছি।

জেলে মোস্তাক হালদার জানান, শুক্রবার ভোরের দিকে পাবনার ঢালারচর এলাকায় জাল ফেলে স্রোতের সঙ্গে আমরা দৌলতদিয়ার দিকে আগাতে থাকি। ফেরিঘাট এলাকার কাছাকাছি আসলে জালে প্রচণ্ডভাবে টান অনুভব করি। তখন বুঝতে পারি জালে বড় কিছু একটা আটকেছে। পরে নৌকার সকল জেলে অনেকক্ষণ চেষ্টা করে জাল গুটিয়ে মাছটিকে নৌকায় তুলতে সক্ষম হই।

তিনি জানান, ইলিশ অভিযানের সময় বসে থেকে অনেক ধার দেনা হয়ে গিয়েছিলাম। এই বড় মাছটি পাওয়াতে অনেকটা দেনা কাটিয়ে ওঠা যাবে।

উল্লেখ্য, এর আগে বৃহস্পতিবার পদ্মা নদীর ওই এলাকা থেকে ২৫ কেজি ওজনের এক বিশাল কাতলা মাছ ধরা পড়ে। জালে বড় বড় মাছ ধরা পড়ায় জেলেদের মুখে হাসি ফুটেছে।

উত্তরণবার্তা/এআর



চিংড়ির কয়েক পদ

  নভেম্বর ১২, ২০১৯

হাড়ের শক্তি বাড়াবে যেসব খাবার

  নভেম্বর ১২, ২০১৯     ৬৩৯

পুরনো খবর