করোনা: রেকর্ড শনাক্তের দিনে ২৩ জনের মৃত্যু     চীন-ভারত সীমান্ত দ্বন্দ্ব নিয়ে যা বললেন ট্রাস্প     আম্ফানে ক্ষতিগ্রস্তদের সমবেদনা জানিয়ে প্রধানমন্ত্রীকে প্রিন্স চার্লসের চিঠি     প্রথমবারের মতো শান্তিরক্ষীদের বহন করল বাংলাদেশ বিমান     যুক্তরাষ্ট্রে মৃত্যু বেড়ে ১ লাখ ৩ হাজার, আক্রান্ত সাড়ে ১৭ লাখ     ১০ জুন বাজেট অধিবেশন শুরু: থাকছে নানা বিধিনিষেধ     সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধে নির্বাহী আদেশে ট্রাম্পের সই     করোনার কারণে ঢাকা ছেড়েছেন দেড় হাজার ভারতীয়    

৩৯ লাখ টাকায় বিক্রি হলো একটি মাত্র কাঁকড়া!

  নভেম্বর ০৮, ২০১৯     ৮৫     ১২:০০     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : জাপানে একটি কাঁকড়া বিক্রি হয়েছে ৪৬ হাজার মার্কিন ডলারে, যা বাংলাদেশি মুদ্রায় ৩৯ লাখ টাকারও বেশি।

বৃহস্পতিবার জাপানের রাজধানী টোকিওতে নিলামে তোলা এই তুষার কাঁকড়াটি (স্নো ক্র্যাব) রেকর্ড দামে কিনে নেন এক ব্যক্তি।

জাপান টাইমের এক খবরে বলা হয়, জাপানের টটোরি এলাকায় এই সপ্তাহ থেকেই শুরু হয়েছে শীতকালীন সামুদ্রিক খাবারের মরশুম। সেখানে অনেক সময় দেখে ভালো লেগে গেলে অনেকেই চড়া দাম দিয়ে এমন কাঁকড়া কিংবা টুনা মাছ কিনে নেন।

নিলামে তোলা এক কেজি ২০০ গ্রাম ওজনের তুষার কাঁকড়াটি একজন স্থানীয় খুচরো ব্যবসায়ী কিনেছেন। তিনি সেটি বড় কোনো জাপানি রেস্তোরাঁয় বিক্রি করবেন বলে জানা গেছে।

যে এলাকায় কাঁকড়াটি নিলাম হয়েছে সেখানকার স্থানীয় প্রশাসনের এক কর্মকর্তা দাবি করেছেন, কাঁকড়ার ক্ষেত্রে এটি বিশ্বে সব থেকে বেশি দামি। এই কাঁকড়ার দামের বিষয়টি যাতে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে ওঠে তার আবেদন করা হবে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর