করোনা: রেকর্ড শনাক্তের দিনে ২৩ জনের মৃত্যু     চীন-ভারত সীমান্ত দ্বন্দ্ব নিয়ে যা বললেন ট্রাস্প     আম্ফানে ক্ষতিগ্রস্তদের সমবেদনা জানিয়ে প্রধানমন্ত্রীকে প্রিন্স চার্লসের চিঠি     প্রথমবারের মতো শান্তিরক্ষীদের বহন করল বাংলাদেশ বিমান     যুক্তরাষ্ট্রে মৃত্যু বেড়ে ১ লাখ ৩ হাজার, আক্রান্ত সাড়ে ১৭ লাখ     ১০ জুন বাজেট অধিবেশন শুরু: থাকছে নানা বিধিনিষেধ     সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধে নির্বাহী আদেশে ট্রাম্পের সই     করোনার কারণে ঢাকা ছেড়েছেন দেড় হাজার ভারতীয়    

দুই মেয়াদে ৭ লাখের বেশি সরকারি চাকরি দেয়া হয়েছে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

  নভেম্বর ০৭, ২০১৯     ৭৯     ২৩:৪১     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : বর্তমান সরকারের গত দুই মেয়াদে এ পর্যন্ত ৭ লাখ ২৮ হাজার ৪৬ জনকে সরকারি চাকরি দেয়া হয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের পঞ্চম অধিবেশনে নুরুন্নবী চৌধুরীর প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী জানান, সরকারি অফিসে শূন্য পদে লোক নিয়োগ একটি চলমান প্রক্রিয়া। বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগ এবং এর অধীন সংস্থাগুলোর চাহিদার প্রেক্ষিতে সরকারি কর্ম কমিশনের মাধ্যমে ১০-১২ গ্রেডের (২য় শ্রেণি) শূন্য পদে জনবল নিয়োগ করা হয়ে থাকে। ১৩-২০ গ্রেডের (৩য় ও ৪র্থ শ্রেণির) পদে স্ব-স্ব মন্ত্রণালয়/বিভাগ/ দফতর-সংস্থার নিয়োগ বিধি অনুযায়ী সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ/ দফতর/সংস্থায় জনবল নিয়োগ করে থাকে। শূন্য পদ দ্রুত পূরণের লক্ষ্যে ইতিমধ্যে সব মন্ত্রণালয়/বিভাগকে অনুরোধ করা হয়েছে।

উত্তরণবার্তা/এআর
 



পুরনো খবর