করোনায় দেশে আরও ২২ জনের মৃত্যু, আক্রান্ত ২৩৮১     পরিস্থিতির অবনতি হলে কঠিন সিদ্ধান্ত নেবে সরকার : সেতুমন্ত্রী     ২৫ শতাংশের বেশি কর্মকর্তা অফিস করতে পারবেন না: জনপ্রশাসন প্রতিমন্ত্রী     অর্ধেক আসন খালি রেখে চলছে গণপরিবহন     অভ্যন্তরীণ রুটে প্লেন চলাচল শুরু: ছেড়েছে ৫ ফ্লাইট     হোয়াইট হাউসের সামনে রণক্ষেত্র, চার্চে আগুন     ২ মাস পর সচল চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর     আজ থেকে সিলেট-ঢাকা রুটে দিনে ৪ ফ্লাইট    

যারা পাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার

  নভেম্বর ০৭, ২০১৯     ৫৭     ২২:৩৪     বিনোদন
--

উত্তরণবার্তা বিনোদন ডেস্ক  :  অবশেষে ঘোষণা করা হল ২০১৭ ও ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের নাম। বৃহস্পতিবার  এই দুই বছরের পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে তথ্য মন্ত্রণালয়।

ঘোষণা অনুযায়ী, ২০১৭ সালের সেরা চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ‘ঢাকা অ্যাটাক’। একই সঙ্গে প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতলেন এই সিনেমার নায়ক আরিফিন শুভ। তার সঙ্গে যৌথভাবে ২০১৭ সালের সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন শাকিব খান। হাসিবুর রেজা কল্লোলের 'সত্তা' সিনেমার জন্য চতুর্থবারের মতো এই পুরস্কার পাচ্ছেন তিনি।

২০১৮ সালে 'পুত্র' সিনেমার জন্য পঞ্চমবারের মতো সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন নায়ক ফেরদৌস। তার পাশাপাশি যৌথভাবে সেরা অভিনেতা হয়েছেন চিত্রনায়ক সাইমন সাদিক। মোস্তাফিজুর রহমান মানিকের 'জান্নাত' সিনেমায় অভিনয়ের জন্য প্রথমবারের মতো এই পুরস্কার পাচ্ছেন তিনি।

আবার ২০১৭ সালের সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন নুসরাত ইমরোজ তিশা। তৌকীর আহমেদের 'হালদা' ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য দ্বিতীয়বারের মতো এই পুরস্কার পাচ্ছেন তিনি। ২০১৮ সালে মুক্তি পাওয়া ‘দেবী’ ছবিতে রানু চরিত্রে মুগ্ধতা ছড়ানো জয়া আহসানকে সেরা অভিনেত্রীর স্বীকৃতি দিয়েছে জুরিবোর্ড। দ্বিতীয়বারের মতো এই পুরস্কার পাচ্ছেন তিনি।

২০১৭ সালের খল চরিত্রে সেরা অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন জাহিদ হাসান। 'হালদা' সিনেমায় অভিনয়ের জন্য দ্বিতীয়বারের মতো এই পুরস্কার পাচ্ছেন তিনি। পাশাপাশি ২০১৮ সালে মুক্তি পাওয়া 'একটি সিনেমার গল্প' ছবিতে অভিনয়ের জন্য খল চরিত্রে সেরা পুরস্কার পেতে যাচ্ছেন অভিনেতা সাদেক বাচ্চু।

এদিকে ২০১৭ সালের 'সত্তা' সিনেমায় 'তোমার প্রেমে অন্ধ আমি' গানটির জন্য সেরা গায়ক নির্বাচিত হয়েছেন জেমস। এ নিয়ে দ্বিতীয়বারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন তিনি। পাশাপাশি ২০১৮ সালে মুক্তি পাওয়া 'পুত্র' সিনেমায় গান গেয়ে সেরা গায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন নাইমুল ইসলাম রাতুল।

দুই বছরের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণায় ২০১৭ সালের সেরা ছবি হয়েছে ‘ঢাকা অ্যাটাক’ এবং ২০১৮ সালের সেরা ছবি ‘পুত্র’। সেরা পরিচালক হয়েছেন ২০১৭ সালের ছবি ‘গহীন বালুচর’র নির্মাতা বদরুল আনাম সৌদ। ২০১৮ সালের সেরা নির্মাতা হিসেবে পুরস্কার জিতেছেন ‘জান্নাত’ ছবির পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক।

উত্তরণবার্তা/এআর
 



১ জুন: হাসতে নেই মানা

  জুন ০১, ২০২০     ১৩৭

ক্রিকেট রেকর্ড থেকে

  জুন ০১, ২০২০     ২৪

পুরনো খবর