করোনা: রেকর্ড শনাক্তের দিনে ২৩ জনের মৃত্যু     চীন-ভারত সীমান্ত দ্বন্দ্ব নিয়ে যা বললেন ট্রাস্প     আম্ফানে ক্ষতিগ্রস্তদের সমবেদনা জানিয়ে প্রধানমন্ত্রীকে প্রিন্স চার্লসের চিঠি     প্রথমবারের মতো শান্তিরক্ষীদের বহন করল বাংলাদেশ বিমান     যুক্তরাষ্ট্রে মৃত্যু বেড়ে ১ লাখ ৩ হাজার, আক্রান্ত সাড়ে ১৭ লাখ     ১০ জুন বাজেট অধিবেশন শুরু: থাকছে নানা বিধিনিষেধ     সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধে নির্বাহী আদেশে ট্রাম্পের সই     করোনার কারণে ঢাকা ছেড়েছেন দেড় হাজার ভারতীয়    

ঘুষের টাকাসহ সাব-রেজিস্ট্রার হাতেনাতে গ্রেফতার

  নভেম্বর ০৭, ২০১৯     ৩৮     ২২:১৪     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : কুষ্টিয়ায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) অভিযানে সদর সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার সিংহকে ঘুষের লক্ষাধিক নগদ টাকাসহ হাতেনাতে গ্রেফতার করা হয়েছে। একইসঙ্গে অফিস সহকারী রফিকুল ইসলামকেও গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার দুপুর পৌনে ১ টার দিকে কুষ্টিয়া রেজিস্ট্রি অফিস থেকে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ ও দুদক সূত্রে জানা গেছে, জমি ক্রয়-বিক্রয়ে সদর সাব-রেজিস্ট্রি অফিসে প্রতিনিয়ত সেবা গ্রহীতাদের কাছ থেকে একটি সিন্ডিকেট চক্র অবৈধপন্থায় অতিরিক্ত টাকা হাতিয়ে নিচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে দুদকের উপ-পরিচালক মো. যাকারিয়ার নেতৃত্বে ওই অফিসে অভিযান চালানো হয়। এ সময় ঘুষের ১ লাখ ৪ হাজার ৪ শত নগদ টাকাসহ সদর সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার সিংহ ও অফিস সহকারী রফিকুল ইসলামকে হাতেনাতে গ্রেফতার করা হয়। পরে তাদেরকে আদালতের মাধ্যমে কুষ্টিয়া জেলা কারাগারে পাঠানো হয়।

দুদকের উপ-পরিচালক মো. যাকারিয়া জানান, গ্রাহকদের কাছ থেকে অবৈধভাবে অতিরিক্ত টাকা হাতিয়ে নেয়া হচ্ছে বলে অভিযোগ আসে। এ অভিযোগের সত্যতা পাওয়ায় ঘুষের টাকাসহ সুব্রত কুমার সিংহ ও রফিকুল ইসলাম মুকুলকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট পার্থ প্রতীম শীল, কুষ্টিয়া মডেল থানার ওসি নাসির উদ্দিনসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কুষ্টিয়া রেজিস্ট্রি অফিসের কতিপয় অসাধু কর্মকর্তাদের যোগসাজশে দলিল লেখক সমিতির নামে একটি সিন্ডিকেট দীর্ঘদিন ধরে সাধারণ মানুষকে হয়রানি করে আসছিলো। এছাড়া জমি রেজিস্ট্রিতে সরকারি নির্ধারিত ফি ছাড়াও দলিল প্রতি অতিরিক্ত চার থেকে পাঁচশ টাকা আদায় করা হচ্ছিলো বলে অভিযোগ রয়েছে।

উত্তরণবার্তা/এআর
 



পুরনো খবর