এয়ার শো দেখতে দুবাই যাবেন প্রধানমন্ত্রী     রোহিঙ্গা সমস্যার জন্য দায়ী জিয়াউর রহমান : প্রধানমন্ত্রী     খেলাপি ঋণ অবশ্যই আদায় করা হবে: অর্থমন্ত্রী     ঢাকা গ্লোবাল ডায়লগ’র সমাপনীতে পররাষ্ট্রমন্ত্রী     ইসরাইলের বিমান হামলা, কমপক্ষে ২৩ ফিলিস্তিনি নিহত     ৫ দিনব্যাপী রাস উৎসব     কর দেয়ার ব্যাপারে জনগণের মধ্যে ভীতি রয়েছে : মুক্তিযুদ্ধ মন্ত্রী     আগামীকাল বিশ্ব ডায়াবেটিস দিবস    

সাত লাখের বেশি সরকারি চাকরি দেওয়া হয়েছে

  নভেম্বর ০৭, ২০১৯     ৩৯     ১৮:০০     জাতীয় সংবাদ
-- জাতীয় সংসদ

উত্তরণবার্তা প্রতিবেদক : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বর্তমান সরকারের গত দুই মেয়াদ হতে এ পর্যন্ত ৭ লাখ ২৮ হাজার ৪৬ জনকে সরকারি চাকরি দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে একাদশ জাতীয় সংসদের পঞ্চম অধিবেশনে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সদস্য নুরুন্নবী চৌধুরীর তারকা চিহ্ন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

এর আগে বিকেল সোয়া ৪টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে দিনের কার্যসূচি শুরু হয়।

প্রতিমন্ত্রী জানান, সরকারি অফিসে শূন্য পদে লোক নিয়োগ একটি চলমান প্রক্রিয়া। বিভিন্ন মন্ত্রণালয়/ বিভাগ এবং এর অধীন সংস্থাসমূহের চাহিদার প্রেক্ষিতে সরকারি কর্ম কমিশনের মাধ্যমে ১০-১২ গ্রেডের (২য় শেণি) শূন্য পদে জনবল নিয়োগ করা হয়ে থাকে।

১৩-২০ গ্রেডের (৩য় ও ৪র্থ শ্রেণির) পদে স্ব স্ব মন্ত্রণালয়/ বিভাগ/ দপ্তর সংস্থার নিয়োগ বিধি অনুযায়ী সংশ্লিষ্ট মন্ত্রণালয়/ বিভাগ/ দফতর/ সংস্থান জনবল নিয়োগ করে থাকে। শূন্য পদ দ্রুত পূরণের লক্ষ্যে ইতোমধ্যে সকল মন্ত্রণালয়/ বিভাগকে অনুরোধ করা হয়েছে।

উত্তরণবার্তা/ইব

 



পুরনো খবর