ঢাকা সেনানিবাসে যান চলাচল সীমিত থাকবে বৃহস্পতিবার     ১৭ ডিসেম্বর পর্যন্ত হজের প্রাক নিবন্ধন স্থগিত     এসএ গেমসের জন্য বাংলাদেশ দল ঘোষণা     পেঁয়াজ-লবণ-চাল নিয়ে কৃত্রিম সংকট সৃষ্টিকারী কারও রেহাই নেই : ওবায়দুল কাদের     সামাজিক সূচকে আমরা ভারতের চেয়েও এগিয়ে     মিসর থেকে বিমানে করে পেঁয়াজ আসছে আজ     মেসির শেষ মুহূর্তের গোলে পরাজয় এড়াল আর্জেন্টিনা     পদ্মা সেতুর আড়াই কিলোমিটার দৃশ্যমান হচ্ছে আজ    

ভারতে কাজের সময় ১ ঘণ্টা বাড়াচ্ছে মোদি সরকার

  নভেম্বর ০৫, ২০১৯     ৩৬     ১২:৫৬     বিদেশ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : বেতন-বিধি সংশোধনের কাজে হাত দিয়েছে ভারতের নরেন্দ্র মোদি সরকার। এর খসড়াও তৈরি হয়ে গেছে। এই খসড়াতেই ৮ ঘণ্টার পরিবর্তে ৯ ঘণ্টার সাধারণ কর্মদিবস চালুর সুপারিশ করা হয়েছে।
এই প্রস্তাব সম্পর্কে সাধারণ মানুষের মতামত চাওয়া হয়েছে সরকারের তরফে। সব ঠিকঠাক থাকলে খুব শিগগিরই ভারতে এমন আইন আসতে চলেছে বলে মনে করা হচ্ছে। সোমবার টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ খবর উঠে এসেছে।

আর্থিক সংস্কার প্রক্রিয়ার অঙ্গ হিসেবে বেতন বিধি সংশোধনের খসড়াও এরমধ্যে তৈরি হয়ে গেছে। সেখানে ৮ ঘণ্টার পরিবর্তে ৯ ঘণ্টার সাধারণ কর্মদিবস চালুর সুপারিশ করা হয়েছে। এ প্রস্তাব সম্পর্কে সাধারণ মানুষের মতামত চাওয়া হয়েছে সরকারের তরফে। তবে বেতন-সংক্রান্ত শ্রমবিধির মতোই এ খসড়া নিয়মে জাতীয় ন্যূনতম বেতন সম্পর্কে কোনো টুঁ শব্দটি করা হয়নি।

উত্তরণবার্তা/ইব



পুরনো খবর