করোনা: রেকর্ড শনাক্তের দিনে ২৩ জনের মৃত্যু     চীন-ভারত সীমান্ত দ্বন্দ্ব নিয়ে যা বললেন ট্রাস্প     আম্ফানে ক্ষতিগ্রস্তদের সমবেদনা জানিয়ে প্রধানমন্ত্রীকে প্রিন্স চার্লসের চিঠি     প্রথমবারের মতো শান্তিরক্ষীদের বহন করল বাংলাদেশ বিমান     যুক্তরাষ্ট্রে মৃত্যু বেড়ে ১ লাখ ৩ হাজার, আক্রান্ত সাড়ে ১৭ লাখ     ১০ জুন বাজেট অধিবেশন শুরু: থাকছে নানা বিধিনিষেধ     সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধে নির্বাহী আদেশে ট্রাম্পের সই     করোনার কারণে ঢাকা ছেড়েছেন দেড় হাজার ভারতীয়    

ভারতে কাজের সময় ১ ঘণ্টা বাড়াচ্ছে মোদি সরকার

  নভেম্বর ০৫, ২০১৯     ৭৪     ১২:৫৬     বিদেশ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : বেতন-বিধি সংশোধনের কাজে হাত দিয়েছে ভারতের নরেন্দ্র মোদি সরকার। এর খসড়াও তৈরি হয়ে গেছে। এই খসড়াতেই ৮ ঘণ্টার পরিবর্তে ৯ ঘণ্টার সাধারণ কর্মদিবস চালুর সুপারিশ করা হয়েছে।
এই প্রস্তাব সম্পর্কে সাধারণ মানুষের মতামত চাওয়া হয়েছে সরকারের তরফে। সব ঠিকঠাক থাকলে খুব শিগগিরই ভারতে এমন আইন আসতে চলেছে বলে মনে করা হচ্ছে। সোমবার টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ খবর উঠে এসেছে।

আর্থিক সংস্কার প্রক্রিয়ার অঙ্গ হিসেবে বেতন বিধি সংশোধনের খসড়াও এরমধ্যে তৈরি হয়ে গেছে। সেখানে ৮ ঘণ্টার পরিবর্তে ৯ ঘণ্টার সাধারণ কর্মদিবস চালুর সুপারিশ করা হয়েছে। এ প্রস্তাব সম্পর্কে সাধারণ মানুষের মতামত চাওয়া হয়েছে সরকারের তরফে। তবে বেতন-সংক্রান্ত শ্রমবিধির মতোই এ খসড়া নিয়মে জাতীয় ন্যূনতম বেতন সম্পর্কে কোনো টুঁ শব্দটি করা হয়নি।

উত্তরণবার্তা/ইব



পুরনো খবর