রিটার্ন জমা দিচ্ছেন প্রধানমন্ত্রী     ক্ষুদ্রঋণে দারিদ্র্য বিমোচন হয় না, লালন হয় : প্রধানমন্ত্রী     ইডেন টেস্ট, এক দি‌নের সফ‌রে কলকাতা যা‌বেন প্রধানমন্ত্রী     চট্টগ্রামে আয়কর মেলা উদ্বোধন করলেন মেয়র     প্রতিটি পরিবারকে দারিদ্র্যমুক্ত করতে চাই: প্রধানমন্ত্রী     যুদ্ধাপরাধীরা বিজয় দিবসের অনুষ্ঠানে থাকতে পারবে না     নির্মাতা হুমায়ূন সাধু আর নেই     শুরুতেই ২ উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ    

চিপসের প্যাকেটে শিশু-খেলনা বিষয়ে রিট

  নভেম্বর ০৪, ২০১৯     ২৩     ২০:০০     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : চিপসের প্যাকেটের ভেতরে শিশু-খেলনা না ঢোকাতে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।
একইসঙ্গে খেলনাযুক্ত যেসব চিপস বাজারজাত করা হয়েছে তা প্রত্যাহারে নির্দেশনা চাওয়া হয়েছে রিটে।
এ রিটের আবেদনকারীর আইনজীবী মো. মনিরুজ্জমান।
তিনি জানান, বিচারপতি এম, ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট ডিভিশন বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে।
এডভোকেট মো. মনিরুজ্জামান বলেন, অ্যাবসেন্ট মাইন্ডে বাচ্চারা যখন চিপস খায় তখন খেলনাটা তাদের পেটে ঢুকে যায়। এটা খুবই অ্যালার্মিং। প্রতিবেশী দেশে দু’টি বাচ্চা মারা গেছে বলে আমরা প্রতিবেদন পেয়েছি। আমরা আশংকা করছি, আমাদের দেশের কোনো শিশু চিপসের প্যাকেটে যে প্ল্যাস্টিকের খেলনা থাকে সেটা খেয়ে ফেললে হয়তো এরকম পরিস্থিতি হতে পারে। প্রিভেনশন ইজ বেটার দ্যান কিওর। এ কারণে রিট করেছি।
রিটে বিবাদী করা হয়েছে বাণিজ্য সচিব, স্বরাষ্ট্র সচিব, এম এম ইস্পাহানী লিমিটেডের চেয়ারম্যান ও হেড অব মার্কেটিং, ইনগ্রিন লিমিটেডের চেয়ারম্যান ও হেড অব মার্কেটিংকে।

উত্তরণবার্তা/দীন



সন্তানের সামনে ঝগড়া না

  নভেম্বর ১৪, ২০১৯

নতুন চুল গজাবে যে পাতায়

  নভেম্বর ১৪, ২০১৯     ৩৭১

১৪ নভেম্বর: ইতিহাসে আজকের এই দিনে

  নভেম্বর ১৪, ২০১৯     ৩১

বিশ্বনাথে বিষমুক্ত লাউয়ের হাট

  নভেম্বর ১৪, ২০১৯     ২৭

পুরনো খবর