বিএনপির নেতা দরকার, তাই ড. কামালের ওপর ভর: সেতুমন্ত্রী     নিলুফা ভিলায় জঙ্গিদের আত্মসমর্পণের চেষ্টা চলছে     নিলুফা ভিলায় সোয়াতের অভিযান, বিস্ফোরণের শব্দ     মতবিরোধ আছে তবে নির্বাচনে প্রভাব পড়বে না: সিইসি     দুর্নীতির অভিযোগে তিতাসের ৫ কর্মকর্তা বরখাস্ত     ব্যাংকগুলোর দেউলিয়া অবস্থা সরকারকে মূলধন দিতে হচ্ছে: সাঈদ খোকন     মাধবদীর জঙ্গি আস্তানা এলাকায় ১৪৪ ধারা     নরসিংদীর ‘নিলুফা ভিলায়’ অভিযান আজ    

ইফতারে ফালুদা

  জুন ০৪, ২০১৮     ২১২     ১০:৩৩ পূর্বাহ্ন     বিনোদন
--

লাইফস্টাইল ডেস্ক : ইফতারে ভাজাপোড়া খেতে পছন্দ করেন না অনেকে। ইফতারে পেটে ও মনের স্বস্তির জন্য খেতে পারেন স্বাস্থ্যকর খাবার ফালুদা। এই খাবারটি আপনি নিশ্চিন্তে খেতে পারেন। কারণ এর প্রায় সব উপদানই স্বাস্থ্যসম্মত ও পুষ্টিগুণে ভরা।

চাইলে ঘরেই তৈরি করতে পারেন স্বাস্থ্যকর ফালুদা। আসুন জেনে নেই কিভাবে তৈরি করবেন ফালুদা।

উপকরণ

সাগু দানা- ১/২ কাপ, ঘন দুধ- ১ গ্লাস, কনডেন্স মিল্ক- আধা কাপ, চিনি- পরিমাণমতো, সেদ্ধ করা নুডলস- ১ কাপ, পেস্তা বাদাম কুচি, কাজু বাদাম- ১ টেবিল চামচ, স্ট্রবেরি, আম ও কলা কিউব করে কাটা- ২ টেবিল চামচ, আপেল, আঙুর কুচি- ১ চা চামচ, দুই কালার/ফ্লেভারের আইস ক্রিম-

পরিমাণমতো, বরফ কুচি- পরিমাণমতো, জেলো জমানো ২ রকম (প্যাকেটের নির্দেশমতো), রুহু আফজা- পরিমাণমতো, মাওয়া গুঁড়া- পরিমাণমতো

(গুঁড়া দুধ ২ টেবিল চামচ, গুঁড়া চিনি ১ টেবিল চামচ, ঘি ১ টেবিল চামচ, গোলাপজল আধা চা চামচ সব একসঙ্গে মিশিয়ে ঘরে মাওয়া বানাতে পারেন)।

প্রণালি

পানি দিয়ে সাগু দানা সেদ্ধ করে নিন। ঘন দুধ, কনডেন্স মিল্ক ও চিনি একসঙ্গে জ্বাল দিয়ে ঘন করে ফ্রিজে রেখে ঠান্ডা করে নিন। তারপর একটি সার্ভিস বাটি বা গ্লাসে পর্যায়ক্রমে প্রথমে সেদ্ধ সাগু দানা ও নুডুলস এর পর ঘন দুধ দিন।

এবার দুই ফ্লেভারের আইস ক্রিম, বাদাম কুচি, আবার ঘন দুধ, নুডলস, ফলের টুকরো, মাওয়া কুচি এবং সবশেষে ঘন দুধ, জেলো, রুহু আফজা ও বরফ কুচি দিয়ে ইচ্ছামতো সাজিয়ে পরিবেশন করুন।
 
উত্তরণবার্তা/এআর
 



কাকরোল গ্রাম

  অক্টোবর ১৭, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৪৩

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৭১

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৮২

পুরনো খবর