জমে উঠেছে রাজধানীর পশুর হাট গাবতলি     এবার গার্মেন্টস খাত অস্থিতিশীল করার খেলায় মেতেছে অশুভ চক্র : সেতুমন্ত্রী     আজ পবিত্র হজ     ঈদুল আজহা উপলক্ষে রাজধানীতে ৪০৯টি ঈদ জামাত হবে     ঈদে বাড়ি ফিরতে ট্রেনেই আস্থা     সদরঘাটে জনতার ঢল     প্রদর্শনী ম্যাচে মেসিবিহীন আর্জেন্টিনা     ১০ বছর নিষিদ্ধ নাসির জামসেদ    

ইফতারে ফালুদা

  জুন ০৪, ২০১৮     ১৯১     ১০:৩৩ পূর্বাহ্ন     বিনোদন
--

লাইফস্টাইল ডেস্ক : ইফতারে ভাজাপোড়া খেতে পছন্দ করেন না অনেকে। ইফতারে পেটে ও মনের স্বস্তির জন্য খেতে পারেন স্বাস্থ্যকর খাবার ফালুদা। এই খাবারটি আপনি নিশ্চিন্তে খেতে পারেন। কারণ এর প্রায় সব উপদানই স্বাস্থ্যসম্মত ও পুষ্টিগুণে ভরা।

চাইলে ঘরেই তৈরি করতে পারেন স্বাস্থ্যকর ফালুদা। আসুন জেনে নেই কিভাবে তৈরি করবেন ফালুদা।

উপকরণ

সাগু দানা- ১/২ কাপ, ঘন দুধ- ১ গ্লাস, কনডেন্স মিল্ক- আধা কাপ, চিনি- পরিমাণমতো, সেদ্ধ করা নুডলস- ১ কাপ, পেস্তা বাদাম কুচি, কাজু বাদাম- ১ টেবিল চামচ, স্ট্রবেরি, আম ও কলা কিউব করে কাটা- ২ টেবিল চামচ, আপেল, আঙুর কুচি- ১ চা চামচ, দুই কালার/ফ্লেভারের আইস ক্রিম-

পরিমাণমতো, বরফ কুচি- পরিমাণমতো, জেলো জমানো ২ রকম (প্যাকেটের নির্দেশমতো), রুহু আফজা- পরিমাণমতো, মাওয়া গুঁড়া- পরিমাণমতো

(গুঁড়া দুধ ২ টেবিল চামচ, গুঁড়া চিনি ১ টেবিল চামচ, ঘি ১ টেবিল চামচ, গোলাপজল আধা চা চামচ সব একসঙ্গে মিশিয়ে ঘরে মাওয়া বানাতে পারেন)।

প্রণালি

পানি দিয়ে সাগু দানা সেদ্ধ করে নিন। ঘন দুধ, কনডেন্স মিল্ক ও চিনি একসঙ্গে জ্বাল দিয়ে ঘন করে ফ্রিজে রেখে ঠান্ডা করে নিন। তারপর একটি সার্ভিস বাটি বা গ্লাসে পর্যায়ক্রমে প্রথমে সেদ্ধ সাগু দানা ও নুডুলস এর পর ঘন দুধ দিন।

এবার দুই ফ্লেভারের আইস ক্রিম, বাদাম কুচি, আবার ঘন দুধ, নুডলস, ফলের টুকরো, মাওয়া কুচি এবং সবশেষে ঘন দুধ, জেলো, রুহু আফজা ও বরফ কুচি দিয়ে ইচ্ছামতো সাজিয়ে পরিবেশন করুন।
 
উত্তরণবার্তা/এআর
 



যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৪৭৮

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪১১২

পুরনো খবর