পবিত্র আশুরা পালিত     আইনি ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার: সিইসি     বিএনপি একমাসে কী আন্দোলন করবে: প্রশ্ন কাদেরের     বিমান-ট্রেনের পর, এবার সড়কপথে আ’লীগের নির্বাচনী প্রচার     প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্তরাজ্য আওমী লীগ নেতা‌দের বৈঠক     লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী     ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে প্রধানমন্ত্রী, সাংবাদিকদের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই     জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী    

মুক্তিযোদ্ধাদের সন্তানদের সুবিধা দিলে রাজাকারদের গায়ে সয় না: মতিয়া চৌধুরী

  জুন ০৪, ২০১৮     ১১০     ৯:৪৫ পূর্বাহ্ন     রাজনীতি
--

উত্তরণবার্তা প্রতিবেদক : কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, রাজাকাররা এখনো বুক ফুলিয়ে হাঁটতে চায়। অনেক রাজাকার মনে করে তারা ৭১ এ কিছুই করেনি। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মুক্তিযোদ্ধাদের নিয়ে যা তা বলে। শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের ভাতা দিলে, তাদের সন্তানদের চাকরি দিলে রাজাকারদের গায়ে সয় না।

রোববার বিকেলে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার বরুয়াজানি হাসান উচ্চ বিদ্যালয় মাঠে কাঁকরকান্দি ইউনিয়নের সোহাগপুর গ্রামের বিধবাদের ঈদ উপহার বিতরণকালে এক নারী সমাবেশে তিনি এসব মন্তব্য করেন।

মতিয়া চৌধুরী বলেন, মুক্তিযোদ্ধাদের সুবিধা দিলে তাদের মাথায় আগুন জ্বলে। কিন্তু তারা জানে না, বাংলার মাটিতে আর রাজাকারদের ঠাঁই হবে না। একদিন না একদিন সব রাজাকারের বিচার হবে।

সমাবেশে বিধবাদের দুঃসময়ের কথা স্মরণ করে কৃষিমন্ত্রী বলেন, ৭১ সালের ২৫ জুলাই সোহাগপুর গ্রামের ১৮৭ জন পুরুষ মানুষকে প্রকাশ্যে হত্যা করে পাক হানাদার ও তাদের দোসর রাজাকার বাহিনী। ১৯৯২ সালে বিরোধী দলের এমপি থাকার সময় প্রথম আমি সোহাগপুরের বিধবাদের কথা জানতে পারি। সেদিন দুই কেজি করে চাল দিয়ে আমি তাদের সহায়তা শুরু করি। এর আগে সোহাগপুরের কথা কেউ জানতো না।

সমাবেশে উপস্থিত বিধবাদের সালাম জানিয়ে মতিয়া চৌধুরী বলেন, আমরা আপনাদের কাছে কৃতজ্ঞ। আপনাদের স্বামী সন্তানের রক্তে আজ আমরা স্বাধীন হয়েছি। আবার আপনাদের সাক্ষীতেই একাত্তরের ঘাতক আলবদর কমান্ডার কামারুজ্জামানের ফাঁসি হয়েছে। আপনাদের জন্য আমাদের মাথা উঁচু হয়েছে। তাই প্রবাসে থেকেও আপনাদের কথা অনেকের মনে পড়ে। এতে দেশ গর্বিত হয়।

সমাবেশে উপস্থিত ছিলেন শেরপুরের জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার রফিকুল হাসান গণি, নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা জিয়াউল হোসেন, সাধারণ সম্পাদক মো. ফজলুল হক প্রমুখ।

উত্তরণবার্তা/এআর
 



পবিত্র আশুরা পালিত

  সেপ্টেম্বর ২২, ২০১৮

নারিকেল দুধে ইলিশ কোরমা

  সেপ্টেম্বর ২২, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮০৩

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৩৯

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২২৯

পুরনো খবর