এর চেয়ে ভালো আর কী হতে পারে : পরিকল্পনামন্ত্রী     সমর্থকদের কথা ভেবে খারাপ লাগছে: সৌরভ গাঙ্গুলী     লিবিয়ায় বিস্কুট কারখানায় বিমান হামলায় ৫ বাংলাদেশি নিহত     এস-৪০০ পেতে রাশিয়াকে অগ্রিম ৮শ’ মিলিয়ন ডলার দিল ভারত     মুক্তিযোদ্ধার ভাইবোনরাও সম্মানী পাবেন, বাড়ছে খেতাবপ্রাপ্তদের সম্মানী     বাজারে নতুন পেঁয়াজ, দাম কমছে     প্রধানমন্ত্রীর ৪৮৪ অনুশাসন বাস্তবায়নে বিশেষ উদ্যোগ     দীর্ঘদিন পর খুলতে যাচ্ছে আমিরাতের শ্রমবাজার    

চার ভাঁজ করা যাবে স্মার্টফোন

  অক্টোবর ৩০, ২০১৯     ৭২     ২৩:২৬     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : বর্তমানে বেশ কিছু প্রতিষ্ঠান ফোল্ডেবল বা ভাঁজযোগ্য স্মার্টফোন বাজারে নিয়ে আসছে। আর এ বাজারে এবার নতুন চমক দেখাল স্যামসাং। প্রতিষ্ঠানটি এমন ধরনের ফোল্ডেবল ফোন আনতে যাচ্ছে যেটিকে চার ভাঁজ করা যাবে! অর্থাৎ ফোল্ডেবল ফোনটিকে আবার ফ্লিপ ফোনের মতো ভাঁজ করা যাবে।

বুধবার ক্যালিফোর্নিয়ার স্যান জোসে আয়োজিত বার্ষিক ডেভেলপার সম্মেলনে নতুন এই ফোল্ডেবল ফোনের ধারণা প্রদর্শন করেছে স্যামসাং। ফোনটির মডেল বা ফিচার সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

ইউটিউবে প্রকাশিত টিজারে দেখা গেছে, ফোনটিকে চার ভাঁজ করা যায়। বিশেষ করে ফ্লিপ স্টাইলে ভাঁজ করার সুবিধা থাকায় সহজেই পকেটে এঁটে যাবে ফোনটি।

স্যামসাংয়ের অভিনব ফোল্ডেবল ফ্লিপ স্টাইলের ফোনটি কবে নাগাদ বাজারে আসবে সম্মেলনে সে ব্যাপারে কোনো ঘোষণা দেওয়া হয়নি। স্যামসাং ইতিমধ্যে ফোনটি তৈরি করা শুরু করেছে কিনা তা জানা যায়নি, তবে তৈরির পথে যে রয়েছে তা মনে হচ্ছে। গত সেপ্টেম্বরে ব্লুমবার্গ এক প্রতিবেদনে বলা হয়েছিল, আগামী বছরের শুরুতে ফোল্ডেবল ফ্লিপ ফোন স্টাইলের ফোন আনতে পারে স্যামসাং।

উত্তরণবার্তা/এআর

 



ফের মা হচ্ছেন ঐশ্বরিয়া!

  নভেম্বর ১৮, ২০১৯

পুরনো খবর