১৩টি মসজিদে পাঁচ হাজার টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান     অনলাইনে নতুন প্রজন্মকে ইতিহাস জানাবে আওয়ামী লীগ     উত্তাল যুক্তরাষ্ট্রে ২০ হাজার ন্যাশনাল গার্ড মোতায়েন     নায়ক জাভেদকে ১০ লাখ টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী     জেলা হাসপাতালে জরুরিভিত্তিতে আইসিইউ নিশ্চিতের নির্দেশ     হাইকোর্টের দুটি বেঞ্চে নতুন আবেদন না পাঠানোর নির্দেশনা     ঢাকা কোভিড-১৯ বিষয়ে জাতিসংঘ শান্তিরক্ষীদের নিরাপত্তার উপর জোর দিচ্ছে     শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালে করোনা পরীক্ষার পিসিআর ল্যাব স্থাপন    

চার ভাঁজ করা যাবে স্মার্টফোন

  অক্টোবর ৩০, ২০১৯     ১২১     ২৩:২৬     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : বর্তমানে বেশ কিছু প্রতিষ্ঠান ফোল্ডেবল বা ভাঁজযোগ্য স্মার্টফোন বাজারে নিয়ে আসছে। আর এ বাজারে এবার নতুন চমক দেখাল স্যামসাং। প্রতিষ্ঠানটি এমন ধরনের ফোল্ডেবল ফোন আনতে যাচ্ছে যেটিকে চার ভাঁজ করা যাবে! অর্থাৎ ফোল্ডেবল ফোনটিকে আবার ফ্লিপ ফোনের মতো ভাঁজ করা যাবে।

বুধবার ক্যালিফোর্নিয়ার স্যান জোসে আয়োজিত বার্ষিক ডেভেলপার সম্মেলনে নতুন এই ফোল্ডেবল ফোনের ধারণা প্রদর্শন করেছে স্যামসাং। ফোনটির মডেল বা ফিচার সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

ইউটিউবে প্রকাশিত টিজারে দেখা গেছে, ফোনটিকে চার ভাঁজ করা যায়। বিশেষ করে ফ্লিপ স্টাইলে ভাঁজ করার সুবিধা থাকায় সহজেই পকেটে এঁটে যাবে ফোনটি।

স্যামসাংয়ের অভিনব ফোল্ডেবল ফ্লিপ স্টাইলের ফোনটি কবে নাগাদ বাজারে আসবে সম্মেলনে সে ব্যাপারে কোনো ঘোষণা দেওয়া হয়নি। স্যামসাং ইতিমধ্যে ফোনটি তৈরি করা শুরু করেছে কিনা তা জানা যায়নি, তবে তৈরির পথে যে রয়েছে তা মনে হচ্ছে। গত সেপ্টেম্বরে ব্লুমবার্গ এক প্রতিবেদনে বলা হয়েছিল, আগামী বছরের শুরুতে ফোল্ডেবল ফ্লিপ ফোন স্টাইলের ফোন আনতে পারে স্যামসাং।

উত্তরণবার্তা/এআর

 



পুরনো খবর