গণহত্যার কথা ফোরামে তুলবে জাতিসংঘ     এবার দেশেই হজযাত্রীদের ইমিগ্রেশন কার্যক্রম সম্পন্নের চেষ্টা : ধর্ম প্রতিমন্ত্রী     ফখরুল ভুয়া মুক্তিযোদ্ধা : হানিফ     ১১৭ উপজেলায় ভোট চলছে     রৌমারীতে ৩৫ হাজার মানুষের একটি ব্রীজের দীর্ঘদিনের দাবী     মক্কা-মদিনায় ক্রাইস্টচার্চের নিহতদের গায়েবানা জানাজা     মানবাধিকার সমুন্নত রাখতে সরকার কাজ করছে : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী     নদী তীর দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান আরো জোরদার করা হবে    

লজ্জার হারে শুরু আফগান সিরিজ

  জুন ০৪, ২০১৮     ১৫৭     ৩:০০ অপরাহ্ণ     ক্রীড়া
--

ক্রীড়া ডেস্ক : আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশকে ৪৫ রানে হারাল আফগানিস্তান। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৬৭ করে আফগানিস্তান। আফগানদের দেয়া ১৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১২২ রানে অলআউট হয় টাইগাররা। আফগানিস্তানের শাপুর জাদরান ও রশিদ খানের কাছে মূলত  ৩টি করে উইকেট নিয়ে অসহায় আত্মসমর্পণ করে টাইগার ব্যাটসম্যানরা। শাপুর ও রশিদ খান নেন ৩টি করে উইকেট।
 
এর আগে সৌম্যকে ছাড়াই মাঠে নামে বাংলাদেশ। ভারতের দেরাদুনে রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। বাংলাদেশ দলের একাদশে সুযোগ পেয়েছেন এক বছর পর টি-টোয়েন্টি দলে ফেরা মোসাদ্দেক হোসেন।
 
প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৬৭ করে আফগানিস্তান। আফগানিস্তানের পক্ষে মোহাম্মদ শাহজাদ ৪০ ও শেনওয়ারির করেন ৩৬ রান। বাংলাদেশের পক্ষে সাকিব ও মাহমুদুল্লাহ নেন দুটি করে উইকেট।
 
 ১৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পুরো ২০ ওভারও ব্যাটিং করতে পারল না বাংলাদেশ। তালগোল পাকানো ব্যাটিংয়ে যেতে পারল না লক্ষ্যের ধারের কাছে। ১৯তম ওভারের শেষ বলে আবু জায়েদকে ফিরিয়ে বাংলাদেশকে ১২২ রানে গুটিয়ে দেন করিম জানাত। আফগানিস্তান পায় ৪৫ রানের দারুণ জয়।
 
বাংলাদেশের পক্ষে লিটন ৩০, সাকিব ১৫, মুশফিক ১৭ ও মাহমুদউল্লাহ করেন ২৯ রান। আফগানিস্তানের শাপুর জাদরান ও রশিদ খান ৩টি এবং মোহাম্মদ নবী নেন ২টি উইকেট।
 
আগামী ৫ জুন একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি।

উত্তরণবার্তা/এআর
 



সন্তানই আমার সবকিছু হবে

  মার্চ ১৯, ২০১৯     ১৭৭

পুরনো খবর