নেতৃত্ব নিতে আগ্রহী নন সজীব ওয়াজেদ জয়     ছুটির দিনে করমেলায় উৎসবের আমেজ     ঢাকায় ‘মুজিববর্ষ’ উদ্বোধনী অনুষ্ঠানে মূল বক্তব্য দেবেন মোদি     এমপিরা আওয়ামী লীগের উপজেলা কমিটির শীর্ষ পদে থাকতে পারবেন না     প্রধানমন্ত্রী দুবাই যাচ্ছেন কাল     ময়মনসিংহে কলেজ ছাত্রীকে অপহরণের সময় আটক ১০     মিয়ানমারের বিরুদ্ধে যুদ্ধাপরাধ তদন্তে আইসিসির অনুমোদন     ইউনেস্কো সম্মেলনে রোহিঙ্গা ইস্যু: বাংলাদেশ মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত    

শেখ হাসিনাকে ইতালি সফরে প্রধানমন্ত্রী জিউসেপ কন্টের আমন্ত্রণ

  অক্টোবর ২৯, ২০১৯     ২৭     ১৯:২৫     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ কন্টে বাংলাদেশ ও ইতালির মধ্যে দ্বিপাক্ষিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইতালি সফরে আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানিয়েছেন।
আজ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে ইতালির বৈদেশিক সম্পর্ক বিষয়ক আন্ডার সেক্রেটারি ম্যানলিও দে স্টেফানোর সাক্ষাতে এই আমন্ত্রণের কথা আনুষ্ঠানিকভাবে জানানো হয়।
আজ ঢাকায় প্রাপ্ত পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। পররাষ্ট্র মন্ত্রী মোমেন বর্তমানে ইউরোপে সরকারি সফরে রয়েছেন।
মোমেন এ সময় আমন্ত্রণ জানানোয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে আন্ডার সেক্রেটারি ম্যানলিও দে স্টেফানোকে ধন্যবাদ জানান এবং বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা অদূর ভবিষ্যতে পারস্পরিক সুবিধাজনক সময়ে দ্বিপাক্ষিক ইতালি সফর করতে পারলে খুশি হবেন।
বৈঠকে এ সময় পররাষ্ট্র মন্ত্রী রোহিঙ্গা সংকট এবং জরুরি ভিত্তিতে সম্মানজনক ও স্থায়ীভাবে বাংলাদেশ থেকে তাদের নিরাপদে ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর আন্তর্জাতিক সম্প্রদায়ের শক্ত চাপ অব্যাহত রাখার প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন।
এ সময় ইতালির আন্ডার সেক্রেটারি ইইউ এবং পৃথকভাবে এ সমস্যার দ্রুত সমাধানে চাপ অব্যাহত রাখান আশ্বাস প্রদান করেন। তিনি এ সময় রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার ক্ষেত্রে বাংলাদেশের ভূমিকার প্রশংসা করেন এবং রোহিঙ্গাদের পক্ষে ইতালি সরকার সমর্থন রয়েছে বলে উল্লেখ করেন।
মোমেন এ সময় বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে বিশেষ অর্থনৈতিক অঞ্চল, ওয়ান স্টপ সার্ভিস এবং শিল্প স্থাপনে প্রদেয় কর প্রণোদনাসহ সরকারের বিভিন্ন উদ্যোগের কথা উল্লেখ করে ইতালির উদ্যোক্তাদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান।
সাক্ষাতে পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন আন্ডার সেক্রেটারি ম্যানলিও দে স্টেফানোকে আগামী বছর ইতালির এক ব্যবসায়ি প্রতিনিধি দলের সঙ্গে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

উত্তরণবার্তা/দীন



কাশ্মীরে রোবট সেনা নামাবে ভারত

  নভেম্বর ১৫, ২০১৯     ৫৫

রাতে ব্রাজিল-আর্জেন্টিনা মহারণ

  নভেম্বর ১৫, ২০১৯     ১৫

পুরনো খবর