এবারও জানুয়ারিতে তীব্র শৈত্যপ্রবাহ!     দীর্ঘদিন পর খুলতে যাচ্ছে আমিরাতের শ্রমবাজার     চার বছরে দুর্নীতির ২০ কোটি টাকা জব্দ     শুদ্ধি অভিযান সারা দেশে ছড়িয়ে দেয়া হচ্ছে : আইজিপি     শেখ হাসিনার নেতৃত্বে তাক লাগানো উন্নয়ন চলছে : এলজিআরডি মন্ত্রী     দেশের সব হাসপাতালে ২৪ ঘণ্টা ডেলিভারি সুবিধা দেয়া হবে     হলি আর্টিজান জঙ্গি হামলার রায় ২৭ নভেম্বর     শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে    

বৃষ্টির বাধায় বাংলাদেশ-শ্রীলংকা প্রথম দিনের খেলা পরিত্যক্ত

  অক্টোবর ২৬, ২০১৯     ২১     ২৩:১২     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : বরিশাল স্টেডিয়ামে প্রথমবারের মত শুরু হওয়া আন্তর্জাতিক চার দিনের ম্যাচটি বৃষ্টির বাধায় পড়েছে। গত দু’দিন ধরে বরিশালে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। গত ২৪ ঘন্টায় বরিশালে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৪২ মিলিমিটার।

শনিবার সকাল থেকে বেলা ১২ টা পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৯ মিলিমিটার। বৃষ্টির কারণে তাই বাংলাদেশ এবং শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের মধ্যকার চার দিনের ম্যাচের প্রথম দিনের খেলা মাঠেই গড়াতে পারলো না। আনুষ্ঠানিকভাবে পরিত্যক্ত ঘোষিত হয়েছে প্রথম দিনের খেলা।

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে বাংলাদেশ-শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের চার দিনের ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল। তবে দু’দিনের বৃষ্টির কারণে হোটেল থেকে মাঠে আসার প্রয়োজনীয়তাই অনুভব করেননি দুই দলের খেলোয়াড়েরা। হয়তো অপেক্ষায় ছিলেন মাঠ থেকে সবুজ সংকেতের; কিন্তু সেই সবুজ সংকেতটাই দিতে পারলেন না ম্যাচ অফিসিয়ালরা। শনিবার সকালে মাঠকর্মীরাও প্রাণপন চেষ্টা করন, মাঠ শুকিয়ে ফেলতে। কিন্তু আবার বৃষ্টি নামে, ফলে পরিত্যক্ত প্রথম দিনের খেলা।

শনিবার বেলা ১২ টার ম্যাচ রেফারি রকিবুল হাসান বৃষ্টি ও মাঠে পানি জমে থাকায় প্রথমদিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন। এর আগে বাংলাদেশ-শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের কোচ ও ম্যানেজররা মাঠ পরিদর্শন করেন।


এদিকে যুবাদের এই আন্তর্জাতিক চার দিনের ম্যাচ দেখতে বরিশাল স্টেডিয়ামে বৃষ্টি উপেক্ষা করে হাজির হয়েছিলেন হাজারখানেক দর্শক। আগ্রহ নিয়ে তারাও গ্যালারিতে অপেক্ষা করছিলেন; কিন্তু বেলা ১২ টায় ম্যাচটি পরিত্যক্ত ঘোষণার পর তারাও আর অপেক্ষা না করে চলে যান।

স্টেডিয়ামে থাকা বরিশাল বিভাগীয় ক্রিকেট দলের কোচ ও সাবেক ক্রিকেটার তাসরিকুল ইসলাম টোটাম জানান, বৃষ্টির কারণে প্রথম দিনের খেলে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। বৃষ্টি থাকলে আগামীকালও খেলা মাঠে গড়াবে কি-না, তা নিয়ে সন্দেহ প্রকাশ করেন তিনি।

আবহাওয়া অফিসের অবজারভার শওকত জাহান গাজী জানান, ভারত সংলগ্ন দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে লঘুচাপের সৃষ্টি হয়েছে। এ কারণে বৃষ্টি হচ্ছে। আগামী দু’দিনও মাঝারি থেকে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
উত্তরণবার্তা/অআ



পুরনো খবর