এবারও জানুয়ারিতে তীব্র শৈত্যপ্রবাহ!     দীর্ঘদিন পর খুলতে যাচ্ছে আমিরাতের শ্রমবাজার     চার বছরে দুর্নীতির ২০ কোটি টাকা জব্দ     শুদ্ধি অভিযান সারা দেশে ছড়িয়ে দেয়া হচ্ছে : আইজিপি     শেখ হাসিনার নেতৃত্বে তাক লাগানো উন্নয়ন চলছে : এলজিআরডি মন্ত্রী     দেশের সব হাসপাতালে ২৪ ঘণ্টা ডেলিভারি সুবিধা দেয়া হবে     হলি আর্টিজান জঙ্গি হামলার রায় ২৭ নভেম্বর     শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে    

দোহারে ইলিশ শিকারের দায়ে ২৩ জনের কারাদণ্ড

  অক্টোবর ২৩, ২০১৯     ৩০     ১৯:৪৭     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক: নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করার দায়ে ঢাকার দোহারে ৩১ জেলেকে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আটকৃতদের মধ্যে ২৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ৮ জনকে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়। বুধবার সকালে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা ও সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে এ সাজা দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা আক্তার রিবা জানান, বুধবার ভোর ৪টা থেকে পদ্মা নদীতে অভিযান চালিয়ে ৩১ জন মৌসুমি জেলেকে আটক করা হয়। পরে তাদেরকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড দেওয়া হয়।

তিনি আরও বলেন, মৌসুমি জেলেদের একটি সিন্ডিকেট রয়েছে। আমরা সেই সিন্ডিকেট খোঁজার চেষ্টা করছি। দ্রুত তাদের সনাক্ত করা হবে। আমাদের অভিযান অব্যাহত থাকবে।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, নিষেধাজ্ঞার এই ১৫ দিনে পদ্মা নদী থেকে প্রায় ২ শতাধিক জেলেকে আটক করে সাজা দেওয়া হয়েছে। তবে তাদের বেশিরভাগই মৌসুমি জেলে। এছাড়া ১০ লাখ মিটার কারেন্ট জাল ধ্বংস করা হয়েছে। অভিযানে উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা প্রিয়াংকা সাহা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর