প্রাইজবন্ডের ড্র : প্রথম পুরস্কার বিজয়ী নম্বর ০৯৬২৩০৭     করোনা রোগীর নমুনা সংগ্রহে বিশ্বের প্রথম রোবট     কক্সবাজার পৌর এলাকা রেড জোন ঘোষণা     ২১ জুন বলয়গ্রাস সূর্যগ্রহণ     যুগ্ম-সচিব পদে ১২৩ উপ‌স‌চিবের পদোন্নতি     মোহাম্মদ নাসিমের সুস্থতা কামনায় ১৪ দল     আজিজুর রহমান বাচ্চুর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক     অ্যাপে এডিস মশার প্রজননস্থলের ডাটাবেস সংরক্ষণ করবে ডিএনসিসি    

হত্যা মামলায় রিমান্ডে খালেদ

  অক্টোবর ২৩, ২০১৯     ১৪৬     ১৯:১৮     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক: রাজধানীর খিলগাঁও থানার একটি হত্যা মামলায় রিমান্ডে নেওয়া হয়েছে খালেদ মাহমুদ ভূঁইয়াকে।

বুধবার পাঁচ বছর আগের করা ওই মামলায় গ্রেফতার দেখানোর আবেদনের পাশাপাশি তাকে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ সুপার মিনা মাহামুদা।

খালেদকে গ্রেফতার ও রিমান্ড আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলাম তাকে হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে তার বিরুদ্ধে এ মামলায় সাত দিনের রিমান্ড আদেশ দেন।

এ সময় রাষ্ট্রপক্ষে সহকারী পাবলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দিন খান হিরন রিমান্ড মঞ্জুরের পক্ষে শুনানি করেন।

জানা যায়, ২০১৪ সালের ৫ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে খিলাগঁওয়ে ইসরাইল হোসেন ও শরীফ হোসেন সায়মনকে গুলি করে ৩৮ লাখ টাকা ছিনতাই করা হয়। ঘটনাস্থলেই শরীফ হোসেন সায়মন মারা যান এবং ইসরাইল হোসেন গুরুতর আহত অবস্থায় পঙ্গু হাসপাতালে ভর্তি হন। পরবর্তীতে তিনিও ২০১৬ সালের পহেলা এপ্রিল মারা যান।

রিমান্ড আবেদনে বলা হয়- একাধিক সুত্রে জানা যায়, মামলার ঘটনার সঙ্গে আসামি খালেদ মাহমুদ জড়িত। তাই এ আসামিকে এ মামলায় গ্রেফতার দেখানোসহ হত্যাকাণ্ডের মূল রহস্য উদঘাটন এবং জড়িত অন্য আসামিদের নাম-ঠিকানা সংগ্রহ ও গ্রেফতারের জন্য ১০ দিনের রিমান্ডে নেওয়া প্রয়োজন।

গত ১৮ সেপ্টেম্বর রাতে রাজধানীর গুলশানের বাসা থেকে খালেদ মাহমুদকে গ্রেফতার করে র‌্যাব। পরে গুলশান ও মতিঝিল থানায় খালেদের বিরুদ্ধে চারটি মামলা করা হয়।

গুলশান থানায় অস্ত্র, মাদক ও অর্থপাচার আইনে পৃথক তিনটি মামলা এবং মতিঝিল থানায় মাদক আইনে আরেকটি মামলা করা হয় খালেদের নামে। মামলাগুলোয় বিভিন্ন মেয়াদে এ আসামির রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর