সংসদে বঙ্গবন্ধুর মুখে কবিতার লাইন     রেলপথে ট্রানজিট পাচ্ছে নেপাল     শান্তির পথে আফগানিস্তান, ৪০০ তালেবানকে মুক্তির সিদ্ধান্ত     শিশুদের আত্মপ্রত্যয়ী ও মননশীল করে গড়ে তুলতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী     ভাদ্র মাসের বন্যা নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী     ১০ লাখ গাছের চারা রোপন করবে পানি সম্পদ মন্ত্রণালয়     ডিসেম্বরের মধ্যে তারের জঞ্জাল থেকে মুক্ত হবে ডিএসসিসি     করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ২৯০৭    

কাউকে হয়রানি করলে দুদক কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : দুদক চেয়ারম্যান

  অক্টোবর ২২, ২০১৯     ১১০     ১৯:৩০     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদকঃ দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, কমিশনের কর্মকর্তা-কর্মচারীরা যদি কেউ ক্ষমতা প্রয়োগের ক্ষেত্রে অনিয়ম, দুর্নীতি, কিংবা ক্ষমতার অপব্যবহার করে কাউকে হয়রানি করেন-তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
আজ দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ে আয়োজিত ‘অভ্যন্তরীণ দুর্নীতি দমন কমিটির’ সভায় সভাপতির বক্তৃতায় দুদক চেয়ারম্যান এ কথা বলেন।
তিনি বলেন, এ জাতীয় অপরাধের আটটি অভিযোগের বিষয়ে প্রশাসনিক অনুসন্ধান , তদন্ত ও বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কমিশনের অভ্যন্তরীণ দুর্নীতি দমন কমিটির সদস্য দুদক সচিব মুহাম্মদ দিলোয়র বখ্ত, সদস্য মহাপরিচালক (লিগ্যাল) মোঃ মফিজুর রহমান ভূঞা , মহাপরিচালক (প্রশাসন) মোঃ জহির রায়হান, পরিচালক (প্রশাসন ও মানবসম্পদ) জালাল সাইফুর রহমান প্রমুখ।
এদিকে দুদক প্রধান কার্যালয়ে কমিশনের পরিচালক, উপ-পরিচালক, সহকারী পরিচালক পদমর্যাদার কর্মকর্তাদের এক প্রশিক্ষণ কোর্সে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, দুদক হচ্ছে দুর্নীতি প্রতিরোধ ও দমনের জন্য গঠিত একটি প্রতিষ্ঠান। দেশের উন্নয়নে সবাই প্রতিষ্ঠানটিকে শক্তিশালী প্রতিষ্ঠান হিসেবে দেখতে চায়। আর এ জাতীয় প্রতিষ্ঠান তখনই শক্তিশালী হয়, যখন ঐ প্রতিষ্ঠানের কমর্কতা-কর্মচারীদের স্বচ্ছতা, জবাবদিহিতা ও সর্বোচ্চ চারিত্রিক দৃঢ়তা থাকে।
তিনি কর্মকর্তাদের সর্বোচ্চ সততা ও স্বচ্ছতার দায়িত্ব পালনের অনুরোধ জানিয়ে বলেন, অভিযোগের অনুসন্ধান ও তদন্তের গোপনীয় তথ্যের নিরাপত্তা নিশ্চিত করা কর্মকর্তাদের দায়িত্ব। তথ্য পাচারের মতো অনৈতিক কাজে কেউ জড়িত হলে তাদের বিরুদ্ধেও প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর