প্রাইজবন্ডের ড্র : প্রথম পুরস্কার বিজয়ী নম্বর ০৯৬২৩০৭     করোনা রোগীর নমুনা সংগ্রহে বিশ্বের প্রথম রোবট     কক্সবাজার পৌর এলাকা রেড জোন ঘোষণা     ২১ জুন বলয়গ্রাস সূর্যগ্রহণ     যুগ্ম-সচিব পদে ১২৩ উপ‌স‌চিবের পদোন্নতি     মোহাম্মদ নাসিমের সুস্থতা কামনায় ১৪ দল     আজিজুর রহমান বাচ্চুর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক     অ্যাপে এডিস মশার প্রজননস্থলের ডাটাবেস সংরক্ষণ করবে ডিএনসিসি    

যমুনায় ইলিশ ধরায় ২১ জেলের কারাদণ্ড

  অক্টোবর ২১, ২০১৯     ১৩৭     ২০:০৮     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে সিরাজগঞ্জের যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে ইলিশ মাছ ধরায় ২১ জেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ সোমবার সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান এই দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন সদর উপজেলার বেলাল (৫২), ফুলচান (৫০), ইলিয়াস (৪৫), মনিরুল (২২), আলামিন (২৫), সাইফুল (৪০), রবি আলম (২৫), বেলকুচি উপজেলার হানিফ (৩৭), শাহাদাত (৩১), আবুল কালাম (৩৫), মজনু (৫০), শাহালম (৪২), শাহ আলম (৩৬), সোনা মিয়া (২৪), আশরাফ (৫৫), সুরুজ্জামান (৩৫), ফটিক (৩২), টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলার খাদেম (৩৫), টাঙ্গাইল সদর উপজেলার শাহ আলম (৪০), হাছেন (২২) ও হোসেন (৩৩)। তাঁদের সিরাজগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, আজ ভোর থেকে দুপুর পর্যন্ত সিরাজগঞ্জ সদরের যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। এ সময় কারেন্ট জাল দিয়ে ইলিশ মাছ ধরার অপরাধে ২১ জনকে আটক করা হয়েছে। একই সঙ্গে ১ লাখ ৫ হাজার মিটার কারেন্ট জাল ও ৩০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত ২১ জেলেকে ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেন। জব্দ করা কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে এবং মাছগুলো স্থানীয় এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়েছে। অভিযানে সহায়তা করেছেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আনোয়ার হোসেন ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা।

উত্তরণবার্তা/দীন



গণ্ডি পেরিয়ে তিশা

  জুন ০৫, ২০২০     ৫১

পুরনো খবর