প্রধানমন্ত্রীকে ওয়ালটন পরিবারের শুভেচ্ছা     বসল ষষ্ঠ স্প্যান, দৃশ্যমান হলো পদ্মা সেতুর ৯০০ মিটার     লক্ষ্মীপুরে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের ছয়জনসহ নিহত ৭     পরীক্ষার আগে অনৈতিক পথের খোঁজ করবেন না     একনেক বৈঠকে ৮ প্রকল্পের অনুমোদন     কালিহাতীতে ট্রেনের ধাক্কায় লরিচালক নিহত, আহত ৩     ডিএনসিসির মেয়র পদে ভোটের সিদ্ধান্ত বিকালে : সিইসি     বিপিএলে আজ মুখোমুখি রংপুর-খুলনা ও ঢাকা-কুমিল্লা    

প্রথমবারের মতো বিশ্বকাপে ‘বলগার্ল’

  জুন ০২, ২০১৮     ১৭৭     ৩:০০ অপরাহ্ণ     ক্রীড়া
--

ক্রীড়া ডেস্ক : এতদিন বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে বল কুড়িয়ে দেয়া ও যোগানের দায়িত্ব পালন করেছেন ছেলেরা। তবে এবার সেই ভূমিকায় দেখা যাবে মেয়েদের। হ্যাঁ, ম্যাচ চলাকালীন বল যোগান দেবেন তারা। আবার বাইরে চলে গেলেও কুড়িয়ে দেবেন তারাই।

স্বাভাবিকভাবে নামও পাল্টে গেছে। বল যোগান দেয়া ছেলেদের বলা হতো ‘বলবয়’। ঠিক বিপরীত পদবী পাচ্ছেন মেয়েরা ‘বলগার্ল’।

সাধারণত, বিশ্ব মঞ্চে ‘বলবয়ের’ দায়িত্ব পালন করতেন বিভিন্ন ক্লাবের শিক্ষানবিশ ১৪-১৬ বছরের জুনিয়র ফুটবলাররা। সেই প্রথা ভেঙে প্রথমবার এ দায়িত্বে দেখা যাবে মেয়েদের। এবার তা করে দেখাবেন এক নারী ফুটবল দল।

আগামী ১৪ জুন মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক রাশিয়া ও সৌদি আরব। সেই ম্যাচে ‘বলগার্ল’ হিসেবে দেখা যাবে আগরিয়াজ ক্লাবের মেয়েদের।

কদিন আগে রাশিয়ার অপেশাদার ১৩-১৬ বছরের নারী ফুটবল দলগুলো নিয়ে একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়। এর শর্ত ছিল বিজয়ী দল পুরস্কার ছাড়াও বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ‘বলগার্ল’ হিসেবে উপস্থিত থাকবেন। তাতে বিজয়ীর মুকুট পরে আগরিয়াজ।

তবে ওপেনিং ম্যাচ ছাড়া বাকি ম্যাচগুলোতে মেয়েরা সেই দায়িত্ব পালন করবেন কি না-তা জানা যায়নি।

উত্তরণবার্তা/এআর
 



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৮০১৫

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৭৩৯

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪৫৩০

পুরনো খবর