যমুনার পানি বিপদসীমার ওপরে     করোনা বিশ্বকে কয়েক দশক পিছিয়ে নিতে পারে: জাতিসংঘ মহাসচিব     রাজনীতিতে দুর্বৃত্তায়নের বিরুদ্ধে সোচ্চার হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর     জাপানে মার্কিন নৌঘাঁটি লকডাউন     স্থানীয় সরকারকে ঢেলে সাজানোর চিন্তা করতে হবে: প্রধানমন্ত্রী     একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন     অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী     সুফিয়া হায়দার চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক    

নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরায় জরিমানা

  অক্টোবর ১৭, ২০১৯     ৬৬     ১১:৩৫     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ঝালকাঠির সুগন্ধা, বিষখালী ও হলতা নদীতে অভিযান চালিয়ে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরায় ৪ জেলেকে আটক করা হয়েছে।

এ সময় আটক জেলেকে জরিমানা ও কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার দিবাগত রাত থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ঝালকাঠির সুগন্ধা, বিষখালী ও হলতা নদীতে অভিযান চালিয়ে ৫০ কেজি ইলিশ মাছ উদ্ধারসহ ৭১ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে জেলা মৎস্য বিভাগ।

জেলা মৎস্য বিভাগ জানান, সুগন্ধা, বিষখালী ও হলতা নদীতে জেলা প্রশাসন ও মৎস্য বিভাগ যৌথভাবে অভিযান চালায়। এসময় ৫০ কেজি ইলিশ মাছ উদ্ধারসহ সুগন্ধা নদী থেকে ৫১ হাজার মিটার ও কাঁঠালিয়ার হলতা নদী থেকে ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। এছাড়াও নদী থেকে জব্দ করা হয় ১৫টি মাছ ধরার নৌকা।

আটক করা হয় চার জেলেকে। এদের তিনজনকে তিন দিনের কারাদণ্ড ও একজনকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (এনডিসি) মো. বশির গাজী। পরে জালগুলো জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়।

উত্তরণবার্তা/এআর
 



পুরনো খবর