প্রাইজবন্ডের ড্র : প্রথম পুরস্কার বিজয়ী নম্বর ০৯৬২৩০৭     করোনা রোগীর নমুনা সংগ্রহে বিশ্বের প্রথম রোবট     কক্সবাজার পৌর এলাকা রেড জোন ঘোষণা     ২১ জুন বলয়গ্রাস সূর্যগ্রহণ     যুগ্ম-সচিব পদে ১২৩ উপ‌স‌চিবের পদোন্নতি     মোহাম্মদ নাসিমের সুস্থতা কামনায় ১৪ দল     আজিজুর রহমান বাচ্চুর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক     অ্যাপে এডিস মশার প্রজননস্থলের ডাটাবেস সংরক্ষণ করবে ডিএনসিসি    

প্রতিকেজি পেঁয়াজে ২৮ টাকা লাভ আড়তদারদের, ২ জনকে জরিমানা

  অক্টোবর ১৫, ২০১৯     ৩৬৫     ১৯:১৫     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : চট্টগ্রামের পাইকারি বাজার খাতুনগঞ্জে বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় দুই আড়তদারকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

মেসার্স আজমির ভাণ্ডার মিয়ানমারের পেঁয়াজ ৪২ টাকা দরে কিনে ৭০ টাকা ও শাহ আমানত ট্রেডার্স ৬৫ টাকা করে বিক্রি করায় উভয় আড়তদারকে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম বলেন, অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। পাশাপাশি তাদের সর্তক করা হয়েছে যদি আবার এরকম ঘটনার প্রমাণ মেলে তাহলে প্রতিষ্ঠান সিলগালা করে পেঁয়াজ বাজেয়াপ্ত করা হবে।

গত ১ অক্টোবর খাতুনগঞ্জে অভিযানের সময় পেঁয়াজের দাম স্বাভাবিক রাখার অঙ্গীকার করেছিলেন খাতুনগঞ্জের আড়তদাররা। অভিযানের পর পাইকারি ও খুচরায় পেঁয়াজের দাম কিছুটা কমেছিল। চলতি সপ্তাহে আবার বাড়তে শুরু করে।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর