নারী-শিশু নির্যাতন প্রতিরোধে ১ মার্চ থেকে ১৪ দলের সামাজিক অন্দোলন কর্মসূচি শুরু     শিশুদেরকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হবে : শিরীন শারমিন চৌধুরী     নব-নির্বাচিত দুই সিটি মেয়র আগামীকাল শপথ নিবেন     ১৭২ শিক্ষার্থীর প্রধানমন্ত্রী স্বর্ণপদক লাভ     সঞ্চয়পত্রের মুনাফার হার কমানো হয়নি     মুজিববর্ষের অনুষ্ঠানে যেসব বিদেশি অতিথি আসছেন     ২০৪১ সালে ৯.৯% প্রবৃদ্ধির টার্গেট     তরুণ প্রজন্মকে ইতিহাস জানতে হবে : রাদওয়ান মুজিব    

স্কুলছাত্রী রিশা হত্যা মামলায় ওবায়দুলের ফাঁসির আদেশ

  অক্টোবর ১০, ২০১৯     ৭০     ২২:০৯     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্রী সুরাইয়া আক্তার রিশা (১৪) হত্যা মামলার একমাত্র আসামি ওবায়দুল খানের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েস এ রায় দেন। এছাড়াও তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

২০১৬ সালের ২৪ আগস্ট দুপুরে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্রী সুরাইয়া আক্তার রিশাকে ছুরিকাঘাত করা হলে অসুস্থ অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৮ আগস্ট তার মৃত্যু হয়। এ ঘটনায় রিশার মা তানিয়া হোসেন বাদী হয়ে রমনা থানায় মামলা করেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের শুরুর দিকে ইস্টার্ন মল্লিকা শপিং কমপ্লেক্সের বৈশাখী টেইলার্সে পোশাক বানাতে দেয় রিশা। ওই টেইলার্সের রসিদ থেকে বাসার ঠিকানা ও তার মায়ের মোবাইল নম্বর নেয় টেইলার্সের কাটিং মাস্টার ওবায়দুল খান (২৯)। পরে সে রিশাকে উত্ত্যক্ত করা শুরু করে। পরবর্তীতে ফোন নম্বরটি বন্ধ করে দিলে স্কুলে যাওয়ার পথে রিশাকে উত্ত্যক্ত করতে থাকে সে। তার প্রেমের প্রস্তাবে সাড়া না দেয়ায় রিশাকে ছুরিকাঘাত করে ওবায়দুল খান।

২০১৬ সালের ১৪ নভেম্বর মামলার তদন্ত শেষে ওবায়দুল খানকে একমাত্র আসামি করে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার পুলিশ পরিদর্শক আলী হোসেন। এর পরের বছর ১৭ এপ্রিল আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলায় ২৬ জন সাক্ষীর মধ্যে ২১ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

উত্তরণবার্তা/এআর



সঞ্চয়পত্রের মুনাফার হার কমানো হয়নি

  ফেব্রুয়ারী ২৬, ২০২০     ৩৯

কাটা ফল দীর্ঘক্ষণ টাটকা রাখবেন যেভাবে

  ফেব্রুয়ারী ২৬, ২০২০     ২১

তাজমহলের সৌন্দর্য দেখে অভিভূত ট্রাম্প

  ফেব্রুয়ারী ২৬, ২০২০     ১৯

সাড়ে ৪ লাখ টন সার আমদানি

  ফেব্রুয়ারী ২৬, ২০২০     ১৯

পুরনো খবর