ঢাকায় পৌঁছেছেন ফিফা সভাপতি     ফিলিপাইনে ৬.৩ মাত্রার ভূমিকম্প, নিহত ৪     মদিনায় বাস দুর্ঘটনায় ওমরাহ যাত্রীসহ নিহত ৩৫     প্রধানমন্ত্রীকে রাষ্ট্রপতির অভিনন্দন     এডিবির নির্ভরযোগ্য অংশীদার বাংলাদেশ     সংসদ অধিবেশন বসছে ৭ নভেম্বর     পার্বত্য চট্টগ্রামে রক্তের হোলি খেলা আর দেখতে চাই না : স্বরাষ্ট্রমন্ত্রী     শায়লার নেতৃত্বে ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ    

স্কুলছাত্রী রিশা হত্যা মামলায় ওবায়দুলের ফাঁসির আদেশ

  অক্টোবর ১০, ২০১৯     ১৭     ২২:০৯     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্রী সুরাইয়া আক্তার রিশা (১৪) হত্যা মামলার একমাত্র আসামি ওবায়দুল খানের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েস এ রায় দেন। এছাড়াও তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

২০১৬ সালের ২৪ আগস্ট দুপুরে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্রী সুরাইয়া আক্তার রিশাকে ছুরিকাঘাত করা হলে অসুস্থ অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৮ আগস্ট তার মৃত্যু হয়। এ ঘটনায় রিশার মা তানিয়া হোসেন বাদী হয়ে রমনা থানায় মামলা করেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের শুরুর দিকে ইস্টার্ন মল্লিকা শপিং কমপ্লেক্সের বৈশাখী টেইলার্সে পোশাক বানাতে দেয় রিশা। ওই টেইলার্সের রসিদ থেকে বাসার ঠিকানা ও তার মায়ের মোবাইল নম্বর নেয় টেইলার্সের কাটিং মাস্টার ওবায়দুল খান (২৯)। পরে সে রিশাকে উত্ত্যক্ত করা শুরু করে। পরবর্তীতে ফোন নম্বরটি বন্ধ করে দিলে স্কুলে যাওয়ার পথে রিশাকে উত্ত্যক্ত করতে থাকে সে। তার প্রেমের প্রস্তাবে সাড়া না দেয়ায় রিশাকে ছুরিকাঘাত করে ওবায়দুল খান।

২০১৬ সালের ১৪ নভেম্বর মামলার তদন্ত শেষে ওবায়দুল খানকে একমাত্র আসামি করে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার পুলিশ পরিদর্শক আলী হোসেন। এর পরের বছর ১৭ এপ্রিল আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলায় ২৬ জন সাক্ষীর মধ্যে ২১ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর