শিশুদের দিবাযত্ন কেন্দ্র নিয়ন্ত্রণে খসড়া আইন মন্ত্রিসভায় অনুমোদন     পুরানো ঢাকার নাগরিক সমস্যা সমাধানে নগর পুনঃউন্নয়ন প্রকল্প গ্রহণ করা হচ্ছে : গণপূর্তমন্ত্রী     নৌকার পক্ষে গণমিছিলের মাধ্যমে তাপসের বিজয় সুনিশ্চিত করতে হবে : আমু     এসডিজিকে গুরুত্ব দিয়ে ২৯ জানুয়ারি শুরু হচ্ছে বিডিএফ     করোনাভাইরাস, চীন থেকে ফিরতে ইচ্ছুকদের সহায়তায় প্রধানমন্ত্রীর নির্দেশ     মুজিববর্ষে হাত ধুয়ে বিশ্ব রেকর্ডের পরিকল্পনা     মুজিববর্ষে দেশের ৭শ’ থানায় থাকবে প্রায় ৩ হাজার হেল্পডেস্ক     শৈত্যপ্রবাহের পর দুইদিন ঝরবে বৃষ্টি    

জার্মানির মাঠে কঠিন পরীক্ষা দিল আর্জেন্টিনা

  অক্টোবর ১০, ২০১৯     ৩২     ১২:৩০     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : চোটের কারণে আর্জেন্টিনা শিবিরে ছিলেন না লিওনেল মেসি ও অ্যাঙ্গেল ডি মারিয়ারা। চোটের হানা ছিল জার্মানি শিবিরেও। তাই ঘরের মাঠে তরুণ দল নিয়েই আর্জেন্টিনাকে রুখে দেয়ার চ্যালেঞ্জ নিয়েছিল জোয়াকিম লোর দল। সেই তরুণ দলের বিপক্ষেই আন্তর্জাতিক প্রীতি ম্যাচে গতকাল রাতে কঠিন পরীক্ষা দিতে হয়েছে আর্জেন্টিনাকে।

বুধবার রাতে ঘরের মাঠ সিগনাল ইদুনা পার্কে আর্জেন্টিনাকে স্বাগত জানায় আর্জেন্টিনা। দুই বিশ্বচ্যাম্পিয়নের মধ্যকার হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচটি শেষপর্যন্ত ২-২ গোলে ড্র হয়েছে। প্রথমার্ধে স্বাগতিক জার্মানি গোল করে এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে অসাধারণ দৃঢ়তায় হার এড়িয়েছে আলবিসেলেস্তেরা।

চেনা মাঠে ম্যাচের শুরুতেই আর্জেন্টাইনদের চেপে ধরে জার্মানরা। ম্যাচের ১৫ মিনিটে একক প্রচেষ্টায় দারুণ এক গোল করে জার্মানদের লিড এনে দেন সের্গে নাব্রি।

ব্যবধান দ্বিগুণ করতেও সময় নেয়নি জার্মানি। ২২তম মিনিটে স্বাগতিকরা দ্বিতীয় সাফল্যের দেখা পায়। মার্কোস রোহোর ভুলে মাঝমাঠ থেকে বল পেয়ে লুকাস ক্লোসতামান ছুটে গিয়ে ডান দিকে নাব্রির দিকে পাস দেন। সেই বল তিনি বাড়ান ছোট ডি-বক্সের মুখে কাই হাভার্টর্সের দিকে। আর তাতেই লক্ষ্যভেদ করেন এ মিডফিল্ডার। জাতীয় দলের হয়ে এটার তার প্রথম গোল। ম্যাচের ৩১ মিনিটে তৃতীয় গোল হজম থেকে বাঁচে আর্জেন্টিনা। প্রায় ২৪ গজ দূর থেকে মিডফিল্ডার রদ্রিগো দে পলের অতর্কিত জোরালো শট দূরের পোস্টে লাগে।

বিরতির পর ম্যাচে ফেরে আর্জেন্টিনা। ৬৬তম মিনিটে ব্যবধান কমায় তারা। পেনাল্টি বক্সের বাঁ দিক থেকে মার্কোস আকুনার ক্রস ডি-বক্সে ফাঁকা পেয়ে যান ফরোয়ার্ড লুকাস আলারিও। হেড দিয়ে বল জালে পাঠান এ তরুণ স্ট্রাইকার।

সমতায় ফিরতে মরিয়া আর্জেন্টাইন দ্বিতীয় গোলের দেখা পায় ম্যাচের শেষ দিকে। ৮৫তম মিনিটে ডি-বক্সে আলারিওর বাড়ানো বল পেয়ে যান ওকামপোস। জায়গা বানিয়ে কোনাকুনি শট নেন তিনি। তাতেই ম্যাচে ২-২ সমতায় ফেরে আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে দুর্দান্ত পারফরম্যান্সে দলের তারকা খেলোয়াড়দের ছাড়াও শক্তিশালী জার্মানির মাঠে এমন ড্রও জয়ের তৃপ্তি দেবে আর্জেন্টিনা ভক্তদের।

উত্তরণবার্তা/এআর



ওয়াটার বাসে সন্তান জন্ম

  জানুয়ারি ২৭, ২০২০

সিলেটে ভূমিকম্প

  জানুয়ারি ২৭, ২০২০

তেজপাতায় ডায়াবেটিস নিয়ন্ত্রণ

  জানুয়ারী ২৭, ২০২০     ৯৪

নেত্রকোনায় শিক্ষকের লাশ উদ্ধার

  জানুয়ারী ২৭, ২০২০     ৬৭

নরসিংদীতে ৭ নারী চোর আটক

  জানুয়ারী ২৭, ২০২০     ২৫

নেইমারের জোড়া গোলে জিতল পিএসজি

  জানুয়ারী ২৭, ২০২০     ২৩

শৈত্যপ্রবাহের পর দুইদিন ঝরবে বৃষ্টি

  জানুয়ারী ২৭, ২০২০     ২০

পুরনো খবর